অগ্নিদগ্ধ আরো একজনের মৃত্যু, নিহত বেড়ে ৭১

অগ্নিদগ্ধ আরো একজনের মৃত্যু, নিহত বেড়ে ৭১

অগ্নিদগ্ধ আরো একজনের মৃত্যু, নিহত বেড়ে ৭১
অগ্নিদগ্ধ আরো একজনের মৃত্যু, নিহত বেড়ে ৭১

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর পুরান ঢাকার চকবাজারের চুড়িহাট্টায় অগ্নিকাণ্ডে দগ্ধ জাকির হোসেন (৩৫) নামে আরো একজন মারা গেছেন। এ ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৭১ জনে।

শনিবার (২ মার্চ) সকাল পৌনে ৯টায় ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। নিহত জাকিরের শরীরের ৩৫ শতাংশ আগুন পুড়েছিল।

হাসপাতালের বার্ন ইউনিটের আবাসিক সার্জন পার্থ শংকর পাল তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহত জাকির হোসেনের পিতার নাম মোহাম্মদ ফয়েজ। তিনি চকবাজারের পূর্ব ইসলামবাগের বাসিন্দা ছিলেন।

ঢামেক হাসপাতালের পুলিশ ফাঁড়ির পরিদর্শক (ইন্সপেক্টর) বাচ্চু মিয়া জানিয়েছেন, জাকির হোসেনের মরদেহ বার্ন ইউনিটে রয়েছে। স্বজনদের কাছে লাশ হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এ নিয়ে চারজন মারা গেলেন। তারা হলেন- আনোয়ার, সোহাগ, রেজাউল ও জাকির।

জাকিরের মৃত্যুর পর এখন বার্ন ইউনিটে ভর্তি আছেন দুজন। তারা হলেন-সেলিম (৪৪) ও মাহমুদুল (৫২)। সেলিমের দেহের ১৪ শতাংশ এবং মাহমুদুলের দেহের ১৩ শতাংশ পুড়ে গেছে। দুজনই আইসিইউতে আছেন। এ ছাড়া বার্ন ইউনিটে ভর্তি বাকি তিনজন চিকিৎসা শেষে বাসায় ফিরেছেন।

গত ২০ ফেব্রুয়ারি (বুধবার) রাত সাড়ে ১০টার পর চকবাজারের চুড়িহাট্টায় ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটে। আগুন দ্রুত ছড়িয়ে পড়ে আশপাশের আবাসিক ভবনে। ফায়ার সার্ভিসের ৩৭টি ইউনিটসহ আগুন নিয়ন্ত্রণে কাজ করে বিমান ও নৌবাহিনী। যোগ দেয় দু’টি হেলিকপ্টারও।

প্রায় ১৪ ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আসার পর অভিযানে ৬৭ জনের মরদেহ উদ্ধারের খবর জানায় কর্তৃপক্ষ। এ ছাড়া দগ্ধ অনেককে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়। এর মধ্যে নয়জনকে ভর্তি করা হয় বার্ন ইউনিটে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com