৬ সেকেন্ডে তালা ভাঙেন জাহাঙ্গীর!

৬ সেকেন্ডে তালা ভাঙেন জাহাঙ্গীর!
৬ সেকেন্ডে তালা ভাঙেন জাহাঙ্গীর!

চট্টগ্রাম: মাত্র ৬ সেকেন্ডেই যেকোনো ধরনের তালা ভাঙা বা খুলতে সক্ষম জাহাঙ্গীর আলম (৪০)। দিনের বেলা পুরাতন কাপড় কেনার ছদ্মবেশে মাথায় টুকরি নিয়ে বিভিন্ন বাসায় যান। টুকরিতে থাকে তালা ভাঙার সরঞ্জাম। টার্গেট করেন বাইরে থেকে তালাবন্ধ বাসাকে। অল্প সময়ে চুরি করে সটকে পড়েন জাহাঙ্গীর।

বুধবার (১৩ মার্চ) দুপুরে কোতোয়ালী থানায় আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন।

বুধবার ভোরে কোতোয়ালী থানার পুরাতন স্টেশন রোড থেকে জাহাঙ্গীর আলমকে গ্রেফতার গ্রেফতার করে কোতোয়ালী থানার উপ-পরিদর্শক সজল দাশের নেতৃত্বে একটি টিম। এ সময় রেহেনা বেগম (৪৫) নামে জাহাঙ্গীরের এক সহযোগীকে গ্রেফতার করে পুলিশ।

জাহাঙ্গীর আলম চন্দনাইশ উপজেলার ইসলামিয়াবাদ পশ্চিম কেশুয়া এলাকার নুরুল ছফার ছেলে। রেহেনা বেগম পটিয়া উপজেলার জংশনপাড়া এলাকার জানে আলমের স্ত্রী।

ওসি মোহাম্মদ মহসীন জানান, ‘নগরের বিভিন্ন থানা এলাকায় চুরি করে বেড়ায় জাহাঙ্গীর আলম। বিশেষ করে সকালে বা দুপুরে চুরি করে থাকে। বাসা তালাবদ্ধ করে বাচ্চাকে স্কুল থেকে আনতে গেলে ওই সময়টাকে বেছে নেয় চুরির জন্য।’

তিনি জানান, ‘মাত্র ৬ সেকেন্ডেই যেকোনো ধরনের তালা ভাঙা বা খুলতে সক্ষম জাহাঙ্গীর। দিনের বেলা পুরাতন কাপড় কেনার ছদ্মবেশে মাথায় টুকরি নিয়ে বিভিন্ন বাসায় যান। টুকরিতে থাকে তালা ভাঙার সরঞ্জাম। টার্গেট করেন বাইরে থেকে তালাবন্ধ বাসাকে। অল্প সময়ে চুরি করে সটকে পড়েন জাহাঙ্গীর।’

জাহাঙ্গীর আলম ও রেহেনা বেগমের কাছ থেকে ১৪৫টি বিভিন্ন ব্র্যান্ডের চোরাই মোবাইল, ১০৬ জোড়া জুতা, কাপড়সহ বিভিন্ন চোরাই মালামাল উদ্ধার করা হয়েছে বলে জানান ওসি মোহাম্মদ মহসীন।

চুরি ও তালা ভাঙার কৌশল সম্পর্কে পুলিশের কাছে স্বীকার করেন জাহাঙ্গীর আলম। কীভাবে তালা ভাঙেন তাও পুলিশ কর্মকর্তাদের দেখান তিনি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com