৩ ফেনসিডিল ব্যবসায়ীর ১০ বছরের কারাদণ্ড

৩ ফেনসিডিল ব্যবসায়ীর ১০ বছরের কারাদণ্ড

লোকায় ডেক্স : মাদক মামলায় তিন ফেনসিডিল ব্যবসায়ীকে ১০ বছরের কারাদণ্ড দিয়েছেন মেহেরপুরের যুগ্ম জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. তাজুল ইসলাম।

বৃহস্পতিবার দুপুরে জনাকীর্ণ আদালতে এ রায় ঘোষণা দেয়া হয়। এই মামলায় সাজাপ্রাপ্ত আসামিরা হলেন খোকন ওরফে হুদা, সেলিম ও রুমী।

আদালত সূত্রে জানা গেছে, ১৯৯০ সালের মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইন অনুযায়ী বিক্রয়ের উদ্দেশ্যে ভারতীয় ফেনসিডিল ও মদ স্ব স্ব হেফাজতে রাখার অপরাধে ওই তিন আসামির প্রত্যেককে ১০ বছর করে সশ্রম কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাস সশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।

উদ্ধারকৃত আলামতের পরিমাণ ৯৮ বোতল ফেনসিডিল ও ভারতে তৈরি এক বোতল বিদেশি মদ। আসামিরা সবাই জেলহাজতে রয়েছে।

মামলার বিবরণ সূত্রে জানা গেছে, মামলার অন্যতম আসামি খোকন ১৬৪ ধারায় জবানবন্দিতে ঘটনার সত্যতা স্বীকার করেছে। ওই জবানবন্দিতে অন্য দুই আসামির নামও রয়েছে।

২০০৯ সালের ১ মার্চ এই মামলার অভিযোগ গঠন হয়। মামলাটি দায়ের হয়েছিল ২০০৮ সালের ২৯ জুন। ওইদিন মহেরপুর পৌরসভার ফৌজদারি পাড়া জহিরুল ইসলামের বাড়ির সামনের রাস্তা থেকে ফেনসিডিল ও মদসহ হাতে নাতে ওই তিন আসামিকে আটক করে পুলিশ।

এ ঘটনায় মামলা দায়ের করেন গোয়েন্দা পুলিশের এস আই আবু জিহাদ খান। মামলার তদন্তকারী কর্মকর্তা ছিলেন গোয়েন্দা পুলিশের ওসি হাফিজুর রহমান। এই মামলায় ৯ জন সাক্ষী দিয়েছেন। দীর্ঘ শুনানি শেষে ৯ বছর পর মামলাটির রায় দেয়া হয়।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন এপিপি রুস্তুম আলী। আর আসামি পক্ষের আইনজীবী ছিলেন কামরুল হাসান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com