৩ দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি

৩ দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি

লোকালয় নিউজ : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে তিন দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। এ কর্মসূচির মধ্যে রয়েছে- আগামী ১৭ ফেব্রুয়ারি শনিবার ঢাকা সহ সারা দেশে গণস্বাক্ষর কর্মসূচি, ১৮ ফেব্রুয়ারি জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান এবং ২০ ফেব্রুয়ারি ঢাকা বাদে সারা দেশের জেলা ও বিভাগীয় শহরে বিক্ষোভ সমাবেশ।

এ ছাড়া সংশ্লিষ্ট কতৃৃপক্ষের কাছে সোহরাওয়ার্দী উদ্যানে একটি জনসভার করার অনুমতি চাইবে বিএনপি। তিনদিনের কর্মসূচি পালনের পর আগামী ২২ ফেব্রুয়ারি আবার নতুন কর্মসূচি দেওয়া হবে।

আজ বৃহস্পতিবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই ঘোষণা দেন।

কর্মসূচি ঘোষণার আগে ফখরুল বলেন, চেয়ারপারসন খালেদা জিয়াকে একটি নীল নকশার অংশ হিসেবে সাজা দেওয়া হয়েছে। নীল নকশা এভাবেই করা হয়েছে যাতে আগামী নির্বাচনে খালেদা জিয়া ও বিএনপিকে অংশ নিতে না পারে।

বিএনপি মহাসচিব বলেন, ‘খালেদা জিয়াকে সাজা দেওয়ার আগেই দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়সহ বিভিন্ন পর্যায়ের ৪ হাজার ৩৯০ জনকে এ পর্যন্ত গ্রেপ্তার করা হয়েছে। আমরা খালেদা জিয়াকে সাজা দেওয়ার প্রতিবাদে শান্তিপূর্ণ কর্মসূচি করে যাচ্ছি। কিন্তু তাতেও সরকার বাধা দিচ্ছে। আমরা সংঘাত চাই না, শান্তি চাই।’

তিনি বলেন,  সব দলের অংশগ্রহণে আমরা দেশে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন চাই। কিন্তু সরকারই দেশে শান্তি চায় না। এখন তারাই নাশকতা করছে। সরকারের উদ্দেশ্য হচ্ছে বিএনপিকে নির্মূল করা। এখন একটি মামলাকে দুটি করা হয়েছে। এভাবে করায় বিএনপি নেতাকর্মীদের মৃত্যু পর্যন্ত মামলায় জড়িয়ে থাকতে হবে।

এসবের নিন্দা জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, ‘আমরা অবিলম্বে খালেদা জিয়ার মুক্তি চাই। এ ছাড়া আমাদের নেতা তারেক রহমানকে গ্রেপ্তারসহ তার বিরুদ্ধে সব মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে। তাকে দেশে ফেরত আসার সুযোগ দিতে হবে।’

এ সময় সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ভাইস চেয়ারম্যান আবদুল আওয়াল মিন্টু, নিতাই রায় চৌধুরী, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com