৩২ বছর পর অপহৃত সন্তানকে ফিরে পেলেন বাবা-মা

৩২ বছর পর অপহৃত সন্তানকে ফিরে পেলেন বাবা-মা

lokaloy24.com

লোকালয় ডেস্কঃ  ১৯৮৮ সালে একটি হোটেলের সামনে থেকে অপহৃত হয় এক চীনের এক দম্পতির সন্তান। তিন দশকের বেশি সময় ধরে ছেলেকে ফিরে পেতে চেষ্টা চালিয়ে গেছেন তারা। অবশেষে ৩২ বছর পর সন্তানকে খুঁজে পেয়েছেন তারা। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি’র এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

লি জিংঝি এবং মাও ঝেনজিং দম্পতির দুই বছরের ছেলে মাও ইন একদিন বাবার সঙ্গে নার্সারি থেকে বাড়ি ফেরার পথে পানি খেতে চান। একটি হোটেলের সামনে তাকে দাঁড় করিয়ে পানি নিয়ে ফিরে এসে আর পাননি ছেলেকে। তাকে অপহরণ করে ৬ হাজার ইউয়ানে বিক্রি করে দেয়া হয়েছিল সিচুয়ান প্রদেশের এক সন্তানহীন দম্পতির কাছে।

অপহরণের পর ছেলের খোঁজে মরিয়া হয়ে ওঠেন বাবা-মা। ছেলের খোঁজ করতে গিয়ে নিজের চাকরিও ছেড়ে দেন মা লি জিংঝি। ১০ টিরও বেশি প্রদেশে লাখ লাখ প্রচারপত্র ছড়িয়েছেন। সাহায্য চেয়ে চেয়ে বছরের পর বছর উপস্থিত হয়েছেন একাধিক টেলিভিশন শোতে। কিন্তু সন্ধান পাননি নিজের ছেলের।

গত এপ্রিলে সিচুয়ান প্রদেশে ৩৪ বছর বয়সী এক ব্যক্তির খোঁজ পায় চীনের পুলিশ। ওই ব্যক্তিকে ১৯৮০’র দশকের শেষ দিকে দত্তক নেয়া হয়েছিল। সেই সূত্র ধরে ডিএনএ পরীক্ষায় নিশ্চিত হওয়া যায় দত্তক নেয়া গু নিঙিং হলেনলি জিংঝি এবং মাও ঝেনজিং দম্পতির ছেলে মাও ইন।

সোমবার এক সংবাদ সম্মেলনের মধ্য দিয়ে ওই ব্যক্তিকে বাবা-মায়ের হাতে তুলে দিয়েছে পুলিশ। ৩৪ বছর বয়সী মাও ইন বর্তমানে একটি হোম ডেকোরেশনের ব্যবসা চালাচ্ছেন। বাবা-মাকে ফেরত পাওয়ার পর এখন বাকি জীবনটা তাদের সান্নিধ্যেই কাটাতে চান তিনি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com