২ লাখ ৯৮ হাজার মানুষের প্রাণ কেড়ে নিলো করোনা

২ লাখ ৯৮ হাজার মানুষের প্রাণ কেড়ে নিলো করোনা

lokaloy24.com

লোকালয় ডেস্কঃ  বিশ্বজুড়ে ২ লাখ ৯৮ হাজারেরও বেশি মানুষের প্রাণ কেড়ে নিয়েছে মহামারি করোনাভাইরাস। আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডোমিটার এ তথ্য জানিয়েছে।

সংস্থাটির ওয়েবসাইট থেকে প্রাপ্ত তথ্যানুযায়ী, বিশ্বে ২ লাখ ৯৮ হাজার ১৮৩ জন করোনায় প্রাণ হারিয়েছেন। এছাড়া আক্রান্ত হয়েছেন ৪৪ লাখ ৩০ হাজার ১৬৬ জন। সুস্থ হয়ে উঠেছেন ১৬ লাখ ৬১ হাজার ৫০৫ জন।

চীন থেকে ছড়িয়ে পড়া এই ভাইরাসটিতে এ পর্যন্ত বিশ্বের ২১২টি দেশ ও অঞ্চল আক্রান্ত হয়েছে।

আক্রান্ত ও মৃত্যু উভয় সংখ্যার দিক থেকেই বিশ্বে শীর্ষ অবস্থানে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ১৪ লাখ ৩০ হাজার ৩৪৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৮৫ হাজার ১৯৭ জনের।

মৃতের হিসাবে তালিকার দ্বিতীয়তে এবং ইউরোপের শীর্ষে উঠে এসেছে যুক্তরাজ্য। দেশটিতে করোনায় মোট মৃত্যু হয়েছে ৩৩ হাজার ১৮৬ জনের। আর আক্রান্ত হয়েছে ২ লাখ ২৯ হাজার ৭০৫ জন।

তৃতীয় স্থানে নেমে এসেছে ইতালি। দেশটিতে করোনায় মৃতের সংখ্যা ৩১ হাজার ১০৬ জন। মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ২২ হাজার ১০৪ জন।

এছাড়া স্পেনে করোনায় মৃতের সংখ্যা ২৭ হাজার ১০৪ জনে দাঁড়িয়েছে। আর মোট আক্রান্ত হয়েছে ২ লাখ ৭১ হাজার ৯৫ জন। ফ্রান্সে করোনায় ২৭ হাজার ৭৪ জনের মৃত্যু ও ১ লাখ ৭৮ হাজার ৬০ জন আক্রান্ত হয়েছে।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। ভাইরাসটির উৎপত্তিস্থল এই দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে ৮২ হাজার ৯২৯ জন। এর মধ্যে ৪ হাজার ৬৩৩ জনের মৃত্যু হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com