২৪ রানে ৪ উইকেট হারিয়ে বিপদে ভারত

২৪ রানে ৪ উইকেট হারিয়ে বিপদে ভারত

২৪ রানে ৪ উইকেট হারিয়ে বিপদে ভারত
২৪ রানে ৪ উইকেট হারিয়ে বিপদে ভারত

বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে নিউজিল্যান্ডের দেওয়া ২৪০ রানের লক্ষ্যে ব্যাট করছে ভারত।

স্কোর: ১০ ওভারে ২৪/৪।

নিউজিল্যান্ডের স্বপ্নের শুরু

শুরুটা করেছিলেন ম্যাট হেনরি। ইনিংসের দ্বিতীয় আর নিজের প্রথম ওভারেই রোহিত শর্মাকে উইকেটের পেছনে ক্যাচ দিতে বাধ্য করলেন ডানহাতি পেসার।

পরের ওভারে ইন-সুইঙ্গারে বিরাট কোহলিকে এলবিডব্লিউ করলেন বাঁহাতি পেসার ট্রেন্ট বোল্ট। রিভিউ নিয়েও রক্ষা হলো না ভারত অধিনায়কের।

পরের ওভারে আবার হেনরির আঘাত। এবার তার শিকার লোকেশ রাহুল। প্রথম স্লিপে রস টেলরের ক্যাচে পরিণত হন ডানহাতি ব্যাটসম্যান।

পরপর তিন ওভারে তিন উইকেট তুলে নিয়ে নিউজিল্যান্ড পেল যেন স্বপ্নের শুরু। ভারত তখন ভীষণ বিপদে। ৩ ওভার ১ বলে ভারতের সংগ্রহ যে তখন ৩ উইকেটে ৫ রান! আউট হয়ে সাজঘরে টপ অর্ডার তিন ব্যাটসম্যানই। তিনজনই করেছেন ১ রান।

ফাইনালে যেতে ভারতের চাই ২৪০

রিজার্ভ ডে-তে বাকি ২৩ বলে ৩ উইকেট হারিয়ে ২৮ রান যোগ করেছে নিউজিল্যান্ড। রবীন্দ্র জাদেজার দুর্দান্ত ফিল্ডিংয়ে নিউজিল্যান্ড ঝড় তুলতে পারেনি। পরপর দুই বলে তিনি রস টেলরকে রান আউট করার পর নিয়েছেন টম ল্যাথামের ক্যাচ। সব মিলিয়ে ৫০ ওভারে নিউজিল্যান্ড ৮ উইকেট হারিয়ে তুলেছে ২৩৯ রান। ৪৩ রানে ৩ উইকেট নিয়েছেন ভুবনেশ্বর কুমার।

ভুবির জোড়া উইকেট

আগের ওভারের শেষ বলে করেছিলেন দারুণ একটি রান আউট। রবীন্দ্র জাদেজা পরের ওভারে প্রথম বলে নিলেন দারুণ একটি ক্যাচও। ভুবনেশ্বর কুমারকে ছক্কায় উড়াতে চেয়েছিলেন টম ল্যাথাম। ডিপ মিড উইকেটে বাউন্ডারির কাছে ঝাঁপিয়ে মাথার ওপর থেকে দুই হাতে বল তালুবন্দি করেন জাদেজা।

ওভারের শেষ বলে আরেকটি উইকেট পেয়েছেন ভুবনেশ্বর। তাকে লেগ সাইডে উড়াতে গিয়ে এবার বিরাট কোহলির হাতে ক্যাচ দিয়েছেন ম্যাট হেনরি।

এই ওভারে ৭ রান তুলতে নিউজিল্যান্ড হারায় জোড়া উইকেট। তখন ৪৯ ওভারে নিউজিল্যান্ডের সংগ্রহ ৮ উইকেটে ২৩২ রান। মিচেল স্যান্টনার ৬ ও ট্রেন্ট বোল্ট শূন্য রানে অপরাজিত আছেন।

রান আউট টেলর

গ্যাপ খুঁজে বারবার নিচ্ছিলেন ডাবল। সেই ডাবল নিতে গিয়েই শেষ হলো টেলরের ইনিংস। জাসপ্রিত বুমরাহকে মিড উইকেটে ঠেলে দ্বিতীয় রানের জন্য ছুটেছিলেন টেলর। দারুণভাবে বল ধরে সরাসরি থ্রোয়ে স্টাম্প ভেঙে দেন রবীন্দ্র জাদেজা। টেলর তখন বেশ দূরেই, রান আউট।

৯০ বলে ৩ চার এক ছক্কায় ৭৪ রান করেন টেলর। তখন ৪৮ ওভারে নিউজিল্যান্ডের সংগ্রহ ৬ উইকেটে ২২৫ রান। টম ল্যাথাম ১০ ও মিচেল স্যান্টনার শূন্য রানে অপরাজিত আছেন।

কী কথা তাহার সনে

একজন সর্বকালের অন্যতম সেরা লেগ স্পিনার। শেন ওয়ার্ন এবারের বিশ্বকাপে স্কাই স্পোর্টসের সঙ্গে কাজ করছেন ধারাভাষ্যকার হিসেবে। আরেকজন বর্তমান সময়ের প্রতিভাবান একজন লেগ স্পিনার। সেই যুজবেন্দ্র চাহালকে আজ টিম বাস থেকে নেমে মাঠে আসার একটু পরই দেখা গেল ওয়ার্নের সঙ্গে। নিশ্চয় ওয়ার্নের থেকে কোনো বোলিং টিপস নিচ্ছিলেন চাহাল!

ম্যানচেস্টারে পরিষ্কার আকাশ

আগের দিন বৃষ্টি হলেও আজ সকাল থেকে ম্যানচেস্টারের আকাশ পরিষ্কার। দেখা মিলেছে রোদেরও। তবে আবহাওয়ার পূর্বাভাস বলছে, দুপুরের দিকে বৃষ্টির সম্ভাবনা আছে।

কতদূর যাবে নিউজিল্যান্ড

বৃষ্টির কারণে ভারত-নিউজিল্যান্ড বিশ্বকাপের প্রথম সেমিফাইনাল ম্যাচে নির্ধারিত দিনে ফল হয়নি। ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে আজ রিজার্ভ ডে-তে হবে খেলা।

আগের দিন টস জিতে ব্যাট করতে নেমে বৃষ্টিতে খেলা বন্ধ হওয়ার আগে নিউজিল্যান্ড ৪৬.১ ওভারে তুলেছিল ৫ উইকেটে ২১১ রান। এখান থেকেই আজ বাংলাদেশ সময় বিকেল সাড়ে তিনটায় খেলা শুরু হবে। অর্থাৎ নিউজিল্যান্ড বাকি ৩.৫ ওভার ব্যাটিং করবে। এরপর কিউইদের দেওয়া লক্ষ্য ৫০ ওভারে তাড়া করবে ভারত।

বৃষ্টির আগে দাপট দেখিয়েছেন ভারতীয় বোলাররা। কেন উইলিয়ামসন ও রস টেলরই যা লড়েছেন নিউজিল্যান্ডের হয়ে। উইলিয়ামসন ৬৭ করে আউট হলেও টেলর ৬৭ রানে অপরাজিত আছেন। তিনি দলের রানটা কোথায় নিতে পারেন, সেটাই এখন দেখার। তার সঙ্গে ৩ রানে অপরাজিত আছেন টম ল্যাথাম।

আজ যদি আবার বৃষ্টির বাধায় পড়ে ম্যাচ এবং ফল না আসে, তাহলে প্রথম পর্বে পয়েন্ট টেবিলে আগে পজিশন থাকার কারণে ফাইনালে চলে যাবে ভারত।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com