১ হাজার ফিলিস্তিনিকে হজের আমন্ত্রণ সৌদি বাদশাহর

১ হাজার ফিলিস্তিনিকে হজের আমন্ত্রণ সৌদি বাদশাহর

আন্তর্জাতিক ডেস্ক: ফিলিস্তিনের এক হাজার নাগরিককে হ্জ পালনের জন্য আমন্ত্রণ জানিয়েছেন সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজ। আমন্ত্রিত সবাই ফিলিস্তিনের স্বাধীনতা আন্দোলনে প্রাণ হারানো শহীদ পরিবারের বলে জানিয়েছে মিডলইস্ট মনিটর।

মধ্যপ্রাচ্যের খবর পর্যবেক্ষণকারী ব্রিটিশ ওয়েবসাইট মিডলইস্ট মনিটর জানায়, বৃহস্পতিবার এ সংক্রান্ত একটি নথিতে স্বাক্ষর করেছেন বাদশাহ সালমান বিন আবদুল আজিজ।

ফিলিস্তিনি নাগরিকদের আমন্ত্রণের কারণ হিসেবে সৌদি আরবের ইসলাম ধর্মবিষয়ক মন্ত্রী গেনারেল শেখ ড. আবদুল লতিফ বিন আব্দুল আজিজ আল শেখ জানান, ফিলিস্তিনি স্বাধীনতাকামীদের প্রতি একাত্মতা পোষণ ও তাদের মহান আত্মত্যাগের স্বীকৃতি স্বরূপ এই আমন্ত্রণ জানানো হয়েছে।

ফিলিস্তিনিরা নিজেদের অধিকার ফিরে পেতে যে দীর্ঘ সংগ্রামী পথ পাড়ি দিচ্ছে তা অবশ্যই প্রশংসার দাবি রাখে জানিয়ে তিনি বলেন, আমরা তাদের আমন্ত্রণ জানাতে পেরে সম্মানিত বোধ করছি।

ফিলিস্তিনি নাগরিক ছাড়াও এ বছর ইয়েমেনের নিহত পরিবারের দেড় হাজার সদস্য ও সুদানের বিভিন্ন পরিবারের সদস্যদের হ্জ পালনের আমন্ত্রণ জানানো হয়েছে। সৌদি বাদশাহর আমন্ত্রিত অতিথি হিসেবে সৌদি সরকারের অর্থায়নে হজ পালন করবেন তারা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com