সংবাদ শিরোনাম :
১০ লাখ নারীকে খাদ্য সহায়তা দিয়েছে মন্ত্রণালয়

১০ লাখ নারীকে খাদ্য সহায়তা দিয়েছে মন্ত্রণালয়

lokaloy24.com

লোকা্লয় ডেস্কঃ  করোনাভাইরাস সংক্রমণের পরিস্থিতিতে ভিজিডি কার্যক্রমের আওতায় ১০ লাখ ৪০ হাজার দুস্থ ও অসহায় নারীকে খাদ্য সহায়তা দিয়েছে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়।

রোববার সীমিত পরিসরে সচিবালয়ে অফিসের প্রথম কার্যদিবসে এক সভায় মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা এ তথ্য জানান।

তিনি জানান, শহর অঞ্চলে ২ লাখ ৭৫ হাজার কর্মজীবী দরিদ্র মাকে ল্যাকটেটিং মা ভাতা ও পল্লী অঞ্চলের ৭ লাখ ৭০ হাজার দরিদ্র মাকে মাতৃত্বকালীন ভাতা প্রদান করা হয়েছে। এছাড়াও সমাজের দুস্থ নারী ও শিশুদের জন্য বিভিন্ন কার্যক্রম চলমান রয়েছে।

সামাজিক নিরাপত্তামূলক এসব কার্যক্রমের সুবিধাভোগীর সংখ্যা পর্যায়ক্রমে বৃদ্ধি করা হবে বলেও জানান প্রতিমন্ত্রী।

বিদ্যমান পরিস্থিতিতে মাঠ পর্যায়ের কর্মকর্তাদের দায়িত্ব অনেক বেশি উল্লেখ করে তিনি বলেন, নারী ও শিশুসহ সমাজের অসহায় মানুষের সরকারের সাহায্য পৌঁছে দিতে হবে। বয়স্ক ভাতা, বিধবা ভাতা ও স্বামী পরিত্যক্ত ভাতাসহ বিভিন্ন ভাতার মাধ্যমে সরকার এক কোটি মানুষকে বিভিন্ন সহায়তা প্রদান করছে। একজন মানুষও যেন অনাহারে-অধর্হারে না থাকে, সরকার সে লক্ষে কাজ করছে।

সভায় কোভিড-১৯ পরিস্থিতি নিয়ন্ত্রণে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে মন্ত্রণালয় এবং অন্যান্য দফতর ও সংস্থার সব কর্মকর্তা ও কর্মচারীর একদিনের মূল বেতনের সমপরিমাণ টাকা প্রদানের সিদ্ধান্ত নেয়া হয়। এছাড়াও চলমান প্রকল্পগুলোর কার্যক্রম অব্যাহত রাখাসহ সকল কর্মকর্তা ও কর্মচারীদের সার্বক্ষণিক কর্মস্থলে অবস্থান এবং জরুরী প্রয়োজনে অফিসে উপস্থিত হয়ে  দাফতরিক কাজ সম্পাদন করার সিদ্ধান্ত নেয়া হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com