সংবাদ শিরোনাম :
হবিগঞ্জের চুনারুঘাটে ধর্ষনের অভিযোগে দুই যুবক আটক বিশ্বনাথে ডাকাতের সঙ্গে গোলাগুলি, ৫ পুলিশ গুলিবিদ্ধ হবিগঞ্জের চুনারুঘাটে বিশেষ অভিযানে পলাতক আসামী সবুজ গ্রেফতার স্কুলছাত্রীকে বিবস্ত্র করে ধর্ষণের চেষ্টা, পুলিশের এএসআই ক্লোজড যে শহরে মসজিদ নিষিদ্ধ, মসজিদ নির্মাণ করতে চাইলেই দিতে হবে প্রাণ! লাগেজ নিচ্ছেন স্ত্রী, ক্র্যাচে ভর দিয়ে হাঁটছেন মাহমুদউল্লাহ! সাতক্ষীরায় পুলিশ কনস্টেবল নিয়োগে ১১ লাখ টাকা লেনদেনের সময় আটক ২ ‘রেললাইন ও সেতুগুলো ব্রিটিশ আমলের হওয়ায় ঝুঁকিপূর্ণ’- রেলমন্ত্রী ‘নির্বাচনে আওয়ামী লীগের হয়েই খেলেছেন ড. কামাল’- নাসিম ‘সাম্প্রদায়িক শক্তি বড় ধরনের হামলার প্রস্তুতি নিচ্ছে’
১০ বছর পর গ্রামের ঘরে ঘরে উচ্চ শিক্ষিত সন্তান থাকবে: এমপি আবু জাহির

১০ বছর পর গ্রামের ঘরে ঘরে উচ্চ শিক্ষিত সন্তান থাকবে: এমপি আবু জাহির

১০ বছর পর গ্রামের ঘরে ঘরে উচ্চ শিক্ষিত সন্তান থাকবে: এমপি আবু জাহির
১০ বছর পর গ্রামের ঘরে ঘরে উচ্চ শিক্ষিত সন্তান থাকবে: এমপি আবু জাহির

স্টাফ রিপোর্টার: সংসদ কমিটি এবং সড়ক যোগাযোগ ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য এডভোকেট মোঃ আবু জাহির এমপি বলেছেন, নিজের পরিবার তথা দেশের স্বার্থে সু-শিক্ষা অর্জনের বিকল্প নেই। যুব সমাজকে যুব শক্তিতে রূপান্তরিত করার উদ্দেশ্যে শিক্ষার উন্নয়নে কাজ করে যাচ্ছে বর্তমান সরকার। এসএসসি পর্যন্ত বিনামূল্যে বই, উপবৃত্তি প্রদান, শিক্ষকদের সম্মানী বৃদ্ধি ও বিভিন্ন সুবিধা নিশ্চিতসহ অসংখ্য শিক্ষা প্রতিষ্ঠান করে দিচ্ছি আমরা। যে কারণে শিক্ষামুখী হচ্ছে দেশের মানুষ। আগামী ১০ বছর পর প্রতিটি গ্রামের ঘরে ঘরে উচ্চ শিক্ষিত সন্তান থাকবে।
শনিবার দুপুরে হবিগঞ্জ সদর উপজেলার লোকড়া ইউনিয়নের ধল-বামকান্দি পাঁচগ্রাম উচ্চ বিদ্যালয়ে নতুন ভবনের উদ্বোধন শেষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি’র বক্তৃতায় তিনি এসব কথা বলেন। এমপি আবু জাহির আরো বলেন, আপনাদের ভোটে নির্বাচিত সংসদ সদস্য হিসেবে দলমত নির্বিশেষে আপনাদের সুখে-দুঃখে পাশে থাকি। প্রতিটি এলাকার শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে উন্নয়ন করেছি। নতুন ভবন নির্মাণ করে দিয়েছি। শিক্ষার অগ্রগতিতে আপনাদের দাবি পূরণে দিনরাত পরিশ্রম করে যাচ্ছি।
তিনি বলেন, একটি পরিবারের জন্য সু-শিক্ষিত এক সন্তানই যথেষ্ট। সন্তানকে সুশিক্ষায় শিক্ষিত করতে পারলে শেষ বয়সে পিতা-মাতাকে কষ্ট করতে হয় না। আমি শিক্ষাকে প্রাধান্য দিয়েই এলাকার জন্য কাজ করে যাচ্ছি। এ সময় ছেলেমেয়েদের শিক্ষার প্রতি আরো আন্তরিক হওয়ার জন্য শিক্ষক এবং অভিভাবকদের প্রতি অনুরোধ জানান তিনি।
বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ শফিক খানের সভাপতিত্বে সভায় স্বাগত বক্তৃতা করেন প্রধান শিক্ষক বদিউল আলম খান। বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক মোঃ আক্রাম আলী, লোকড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফরহাদ আহমেদ আব্বাস, সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি গিয়াস উদ্দিন সুজাত, সাবেক ইউপি সদস্য কায়সার রহমান, বিশিষ্ট মুরুব্বী হাজী মোঃ শহিদ আলী, লিয়াকত আালী, আরজু মিয়া বাচ্চু, অভিভাবক সদস্য আব্দুল খালেক, আব্দুল জলিল প্রমুখ।
অনুষ্ঠান পরিচালনা করেন ধল বামকান্দি পাঁচগ্রাম উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক অজয় গোপ। শুরুতেই পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন সহকারী শিক্ষক রেজাউল করিম ও গীতা পাঠ করে নবম শ্রেণির শিক্ষার্থী পূরবী গোপ লিজা। অনুষ্ঠানের প্রধান অতিথি এমপি এডভোকেট মোঃ আবু জাহিরকে সম্মাননা স্মারক ও পৃথকভাবে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানান অভিভাবক, শিক্ষক-শিক্ষিকা এবং শিক্ষার্থীরা। এর আগে ধল বামকান্দি পাঁচগ্রাম উচ্চ বিদ্যালয়ের নব নির্মিত ভবনের আনুষ্ঠানিক উদ্বোধন শেষে মোনাজাতে অংশ নেন এমপি আবু জাহির।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com