১০ ঘন্টা পর বিল থেকে উঠলো মৃতদেহবোঝাই বাস

১০ ঘন্টা পর বিল থেকে উঠলো মৃতদেহবোঝাই বাস

আন্তর্জাতিক ডেস্কঃ

গোটা বাসটিকে তোলা সম্ভব হয়নি। ক্রেনের তার থেকে এখনো সেটি ঝুলছে। কিন্তু, আর উপরে তোলার ঝুঁকি নেওয়া হচ্ছে না। অন্ধকার নেমে এলে উদ্ধারের কাজ করা সম্ভব নয়। তাই, ওই অবস্থাতেই উদ্ধারকারী দল বাসের ভেতর থেকে বার করে আনছেন একের পর এক দেহ।

সোমবার সকাল সওয়া সাতটা নাগাদ মুর্শিদাবাদের দৌলতাবাদের কাছে নিয়ন্ত্রণ হারিয়ে ৭০ ফুট গভীর বিলে পড়ে যায় যাত্রিবোঝাই একটি বাস। সেই যাত্রীবাহী বাস থেকে একের পর এক মৃতদেহ উদ্ধার হচ্ছে। এখন পর্যন্ত ৩৬টি দেহ উদ্ধার করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীদের দাবি, বাসটিতে মোট ৬০ জন যাত্রী ছিল। তাদের মধ্যে ১০ জনকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়।

পুলিশ ও স্থানীয় সূত্রে খবর, বাসটি করিমপুর থেকে মালদহ যাচ্ছিল। সকাল সাতটা ১০ মিনিট নাগাদ, দৌলতাবাদে বালিরঘাট সেতুর ওপর দিয়ে যাওয়ার সময়ে রেলিং ভেঙে সোনার রত্নাকর বিলে পড়ে সম্পূর্ণ ডুবে যায় বাসটি।

স্থানীয় লোকজন ১০ জনকে উদ্ধার করেন। তার মধ্যে সাতজন পুরুষ এবং তিনজন মহিলা। এদের মধ্যে একজন বৃদ্ধা পাড়ে ওঠার পরপরই হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। বাসটি বহরমপুর পৌরসভা পরিচালিত বলে জানা গিয়েছে।

ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, পরিবহনমন্ত্রী শুভেন্দু অধিকারী, পরিবহন সচিব আলাপন বন্দ্যোপাধ্যায়, করিমপুরের বিধায়ক মহুয়া মৈত্রসহ প্রশাসনের অনেক কর্মকর্তা।

এ দিকে, দুর্ঘটনার বেশ কিছু ক্ষণ পরে সরকারি উদ্ধার কাজ শুরু হয় বলে অভিযোগ। পুলিশকে ঘিরে বিক্ষোভ দেখান স্থানীয় বাসিন্দারা। পুলিশের দুটি গাড়িতে আগুনও লাগিয়ে দেয় উত্তেজিত জনতা। জনতাকে ছত্রভঙ্গ করতে পুলিশ লাঠিচার্জ করে বলে অভিযোগ।

আগুন নেভানোর জন্য দমকল এলে ইঁট-পাটকেল ছুঁড়ে বাধা দেয়। পুলিশ উত্তেজিত জনতাকে ছত্রভঙ্গ করতে শূন্য বেশ কয়েক রাউন্ড গুলিও চালায়।

ঘটনার খবর পেয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কলকাতা থেকে মুর্শিদাবাদের উদ্দেশে রওনা দেন।

যাওয়ার আগে তিনি বলেন, ‘দুর্ভাগ্যজনক ঘটনা। পরিস্থিতির দিকে নজর রাখা হচ্ছে। প্রয়োজনীয় সব ব্যবস্থা নেয়া হয়েছে। পানির গভীরতা বেশি থাকার জন্য প্রথম দিকে উদ্ধার কাজে সমস্যা তৈরি হয়েছিল।’’ পাশাপাশি মৃতদের প্রতি পরিবারকে ৫ লাখ, গুরুতর আহতদের ১ লাখ এবং আহতদের ৫০ হাজার রুপি করে ক্ষতিপূরণ  দেয়ার কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com