হ্যকারদের কবল থেকে এমপি আবু জাহিরের ফেসবুক আইডি উদ্ধার

হ্যকারদের কবল থেকে এমপি আবু জাহিরের ফেসবুক আইডি উদ্ধার

হ্যকারদের কবল থেকে এমপি আবু জাহিরের ফেসবুক আইডি উদ্ধার
হ্যকারদের কবল থেকে এমপি আবু জাহিরের ফেসবুক আইডি উদ্ধার

স্টাফ রিপোর্টার: অবশেষে হ্যাকারদের কবল থেকে উদ্ধার হয়েছে হবিগঞ্জ-৩ আসনের এমপি এডভোকেট মোঃ আবু জাহিরের ফেসবুক আইডি। এতে করে নেতা-কর্মীদের মাঝে ফিরে এসেছে স্বস্থি। যারা দিনরাত পরিশ্রম করে হ্যাকারদের কবল থেকে আইডিটি উদ্ধার করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন এমপি আবু জাহির। আর হ্যাকারদের মাধ্যমে প্রেরিত বিভিন্ন ম্যাসেজে যারা বিভ্রান্ত ও ক্ষতিগ্রস্থ হয়েছেন তাদের প্রতি দুঃখ প্রকাশ করেন তিনি।
বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশ ঘোষনার পর নেতা-কর্মীরা অভ্যস্থ হয়ে পড়েন ইন্টারনেট ও ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে। এমপি মন্ত্রীরাও এতে পিছিয়ে নেই। বিশেষ করে ইন্টারনেট ও ফেসবুকে যে কয়েকজন এমপি মন্ত্রী সবছেয়ে বেশী অগ্রসর তার মাঝে অন্যতম হলেন হবিগঞ্জ-৩ আসনের এমপি ও জেলা আওয়ামীলীগ সভাপতি এডভোকেট মোঃ আবু জাহির। তার ফেসবুক আইডিতে রয়েছে লক্ষ্যাধিক বন্ধু এবং অনুসারী। তিনি সব সময় স্বক্রিয় থাকেন ফেসবুকে। যে কোন কর্মসূচিতে গেলে ছবি দেন ফেসবুকে। লাইভ করেন গুরুত্বপূর্ণ বিষয়। দলীয় বিষয়ের বাহিরেও জাতীয় এবং আন্তর্জাতিক বিভিন্ন বিষয় নিয়ে তিনি স্ট্যাটাস দেন নিয়মিত। আবার ক্রিকেট খেলাসহ বিভিন্ন বিষয়ে সফলতা আসলে তিনি সৃজনশীল স্ট্যাটাস দিয়ে সাবাইকে মুগ্ধ করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার অগ্রগত এবং উন্নয়নের চিত্র থাকে নিয়মিত। গত ২৯ অক্টোবর এমপি আবু জাহিরের সফলতার ১০ বছর নিয়ে লক্ষাধিক জনগনের উপস্থিতিতে আয়োজন করা হয় বর্ণাঢ্য শোভাযাত্রার। এমপি আবু জাহিরের ফেসবুক আইডি থেকে শোভাযাত্রার লাইভ হবে এটি ঘোষনাও করা হয়েছিল। এর মাঝে শোভাযাত্রার পুর্বের দিন ২৮ অক্টোবর দিবাগত রাত ২ টা থেকে ভোর ৫টার মধ্যে ফেসবুক আইডিটি হ্যাকড হয়ে যায়। পরে অনেক চেষ্টার পর বৃহস্পতিবার রাত ২টার দিকে উদ্ধার হয় আইডি। এই আইডি ফিরিয়ে আনতে চেষ্টা করেন র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিান র‌্যাব এর মহা-পরিচালনক বেনজীর আহমেদ, র‌্যাবের পরিচালক ইন্টারনেট লেঃ কর্ণেল মাহবুব, র‌্যাব এর মেজর ফিরোজ, হবিগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যাহ, অতিরিক্ত পুলিশ কমিশনার নাজমুল ইসলামস সাইবারক্রাইম সংশ্লিষ্ট কর্মকর্তারা। তাদের সবাইকে ধন্যবাদ জানান এমপি আবু জাহির।
এ ব্যাপারে এমপি আবু জাহির ফেসবুকে স্ট্যাটাস দিলে শত শত নেতাকর্মী তাতে লাইক এবং কমেন্ট করেন। শেয়ার করেন অর্ধশতাধিক নেতা-কর্মী। সবাই মন্তবে শুকরিয়া আদায় করেন এবং যারা উদ্ধার করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
এদিকে ফেসবুক আইডি হ্যাকড হওয়ার পর এমপি আবু জাহিরের সন্তান ইফাত জামিল, ব্যাক্তিগত কর্মকর্তা সুদীপ দাস, ও কমলসহ বিভিন্ন লোকজনকে ম্যাসেজ দিয়ে টাকা চায় হ্যাকাররা। এ ব্যাপারে যারা বিভ্রান্ত বা ক্ষতিগ্রস্থ হয়েছেন তাদের প্রতি দুঃখ প্রকাশ করেন এমপি আবু জাহির।
এদিকে ফেসবুক আইডি ফেরত পাওয়ার পর গতকাল অনেকগুলো ছবি ফেসবুকে পোস্ট করেন এমপি আবু জাহির। যথারিতি সেগুলোতে নেতা-কর্মীদের লাইক এবং কমেন্টে ভওে উঠে সেগুলো।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

 
Desing & Developed BY ThemesBazar.Com