হুমায়ূন ফরিদী, ইলিয়াস কাঞ্চনও পাচ্ছেন একুশে পদক

হুমায়ূন ফরিদী, ইলিয়াস কাঞ্চনও পাচ্ছেন একুশে পদক

লোকালয় নিউজ : সমাজসেবায় অভিনেতা ইলিয়াস কাঞ্চন ও অভিনয়ে হুমায়ূন ফরিদীসহ এবার মোট ২১ জন একুশে পদক পাচ্ছেন। বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতি স্বরুপ দেশের ২১ জন বিশিষ্ট নাগরিককে ২০১৮ সালের একুশে পদক দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

আজ বৃহস্পতিবার সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় থেকে অধ্যাপক সৈয়দ মনজুরুল ইসলাম, অভিনেতা হুমায়ূন ফরিদী (মরণোত্তর) এবং ইলিয়াস কাঞ্চনসহ ২১ জনের নাম ঘোষণা করেছে।

ভাষা আন্দোলনে আ. জা. ম. তকীয়ুল্লাহ (মরণোত্তর) ও অধ্যাপক মির্জা মাজহারুল ইসলাম। শিল্পকলায় সঙ্গীত বিভাগে শেখ সাদী খান, সুজেয় শ্যাম, ইন্দ্র মোহন রাজবংশী, মো. খুরশীদ আলম, মতিউল হক খান।

শিল্পকলার নৃত্য বিভাগে বেগম মীনু হক (মীনু বিল্লাহ), অভিনয়ে হুমায়ুন ফরিদী (হুমায়ুন কামরুল ইসলাম), নাটকে নিখিল সেন (নিখিল কুমার সেনগুপ্ত), চারুকলায় কালিদাস কর্মকার, আলোকচিত্রে গোলাম মুস্তাফার নাম এসেছে।

সাংবাদিকতায় একুশে পদকের জন্য মনোনীত হয়েছেন রণেশ মৈত্র। গবেষণায় মনোনীত হয়েছেন ভাষা সৈনিক প্রফেসর জুলেখা হক।

অর্থনীতিতে ড. মিইনুল ইসলাম, সমাজসেবায় ইলিয়াস কাঞ্চনের নাম ঘোষণা করেছে সরকার। ভাষা ও সাহিত্যে সৈয়দ মনজুরুল ইসলাম, সাইফুল ইসলাম খান (কবি হায়াৎ সাইফ), সুব্রত বড়ুয়া, রবিউল হুসাইন ও মরহুম খালেকদাদ চৌধুরী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০ ফেব্রুয়ারি ওসমানী স্মৃতি মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে একুশে পদক দিবেন বলে সংস্কৃতি মন্ত্রণালয়ের আদেশে জানানো হয়েছে।

উল্লেখ্য, হুমায়ূন ফরিদীকে একুশে পদক প্রদানের জন্য সোশ্যাল মিডিয়ায় বিগত বছরগুলোতে দাবি জানানো হচ্ছিল। এবার এই কীর্তিমান অভিনেতা (মরণোত্তর) একুশে পদক পেতে যাচ্ছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com