হিলিতে তাপমাত্রা আবারও ৮ ডিগ্রিতে

হিলিতে তাপমাত্রা আবারও ৮ ডিগ্রিতে

হিলিতে তাপমাত্রা আবারও ৮ ডিগ্রিতে

হিলি প্রতিনিধি- হিলিতে অতিরিক্ত ঘন কুয়াশার কারনের যানবাহন চলাচল করছে হেডলাইট জ্বালিয়ে। প্রথমদফা শৈত্যপ্রবাহের পর গত কয়েকদিনে হিলিতে তাপমাত্রা বেড়েছিল কিছুটা, তবে গতকাল হঠাৎ গুঁড়ি গুঁড়ি বৃষ্টির কারণে দেশের সবচেয়ে উত্তরের জেলা দিনাজপুরের হিলিতে ফের শীত বাড়তে শুরু করেছে। ফলে বিপাকে পড়ছেন খেটে খাওয়া মানুষেরা।

আজ মঙ্গলবার সকাল থেকেই হিলিতে শীতের প্রকোপ অনুভুত হচ্ছে। সেই সঙ্গে উত্তরের হিমেল বাতাসের কারণে শীতের তীব্রতা আরও বেড়েছে। শীতের তীব্রতা বাড়ায় সড়কে মানুষের চলাচল খানিকটা কমে গেছে। ফলে যাত্রী না থাকায় রোজগার কমে যাওয়ায় বিপাকে পড়েছেন রিকশা ও ভ্যানচালকরা।

হিলি বাজারের নৈশপ্রহরী কোরবান আলী জানান, কয়েকদিন আবহাওয়া ভালোই ছিল, গরম পড়তে শুরু করেছিল। কিন্তু হঠাৎ করে বেশ কুয়াশা আর ঠান্ডা বাতাস হওয়ায় আবার নতুন করে শীত পড়তে শুরু করেছে। সকাল থেকে বাতাস বইছে। শীতের কারণে কাজও ঠিকমতো করা যাচ্ছে না।

ভ্যানচালক মুশফিকুর ইসলাম বলেন, কয়েকদিন রোদ থাকায় বাজারে মানুষজন এসেছে, আয় রোজগার ছিল। কিন্তু আবার শীত পড়ার কারণে লোকজন তেমন বের হচ্ছে না, ফলে যাত্রীও তেমন একটা পাওয়া না, আমাদের রোজগার কমে গেছে। এর ওপর শীতের কারণে ভ্যান চালাতেও সমস্যা হচ্ছে, হাত-পা শিক লাগার মতো হয়ে যাচ্ছে।

দিনাজপুর আবহাওয়া অধিদফতরের ইনচার্জ তোফাজ্জল হোসেন জানান, মঙ্গলবার সকালে দিনাজপুরের সর্বনিন্ম তাপমাত্রা ছিল ৮ ডিগ্রি সেলসিয়াস। এটি দেশের দ্বিতীয় সর্বনিম্ন তাপমাত্রা। তাপমাত্রা আরও কমবে, রংপুর অঞ্চলে শৈতপ্রবাহ বয়ে যেতে পারে। রাতের তাপমাত্রা কমে ৭ ডিগ্রি সেলসিয়াসের নিচে নামতে পারে। এটি মৃদু শৈতপ্রবাহ বয়ে যাচ্ছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com