হিরো আলমের ওপর হামলা: নেটে তোলপাড়, নিন্দা প্রকাশ করে অসংখ্য মানুষের ক্ষোভ

হিরো আলমের ওপর হামলা: নেটে তোলপাড়, নিন্দা প্রকাশ করে অসংখ্য মানুষের ক্ষোভ

হিরো আলমের ওপর হামলা: নেটে তোলপাড়, নিন্দা প্রকাশ করে অসংখ্য মানুষের ক্ষোভ
হিরো আলমের ওপর হামলা: নেটে তোলপাড়, নিন্দা প্রকাশ করে অসংখ্য মানুষের ক্ষোভ

সিনিয়র করেসপন্ডেন্ট- একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেয়া স্বতন্ত্র প্রার্থী হিরো আলমের ওপর হামলার ভিডিও মুহূর্তেই ছড়িয়ে পড়ায় সামাজিক যোগাযোগ মাধ্যমে তোলপাড় শুরু হয়েছে।

ভোটকেন্দ্রে প্রকাশ্যে একজন সংসদ সদস্য প্রার্থীর ওপর এমন নাক্কারজনক হামলার ঘটনায় তীব্র ক্ষোভ প্রকাশ করে নিন্দা জানিয়েছেন অসংখ্য মানুষ। এছাড়া এ হামলার ঘটনায় দ্রুত হামলাকারীদের গ্রেফতার ও শাস্তি দাবী করেছেন তারা।

গতকাল ৩০ ডিসেম্বর (রোববার) নন্দীগ্রাম উপজেলার চাকলমা ভোটকেন্দ্রে বগুড়া-৪ আসনের স্বতন্ত্র প্রার্থীর ওপর হামলার ঘটনা ঘটে। হামলার ভিডিও চিত্র ও ছবি নিতে গিয়ে লাঞ্ছিত হয়েছেন সময়ের কন্ঠস্বরের বগুড়া করেসপন্ডেন্ট এম নজরুল ইসলামসহ কয়েকজন সাংবাদিক। এসময় হিরো আলমের দুটি মোবাইল ফোন ও নববার্তার বগুড়া প্রতিনিধির ক্যামেরা ছিনিয়ে নেয়ার ঘটনা ঘটে।

জানা যায়, রোববার (৩০ ডিসেম্বর) ভোট গ্রহনের দিন বেলা সাড়ে ১১টার দিকে চাকলমা ভোট কেন্দ্রে যান ‘সিংহ’ প্রতীকের প্রার্থী আশরাফুল হোসেন হিরো আলম। সঙ্গে ছিলেন কয়েকটি গণমাধ্যমের সাংবাদিকরা।

হিরো আলম অভিযোগ করেন, ‘কেন্দ্রে প্রবেশ করে ভোট কক্ষে দেখতে পান ব্যালট পেপার নেই। হিরো আলমের এজেন্টও নেই। পাশের একটি কক্ষে ব্যালট নিয়ে দরজা বন্ধ করে আছেন কয়েকজন। ভোট কক্ষের সামনে অবস্থান করছিল স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মী। হিরো আলম তাদেরকে ভোট কেন্দ্রের বাইরে যেতে বলেন এবং ভোটারদের তাদের পছন্দের প্রতীকে ভোট দেয়ার আহবান জানান। এতে ক্ষিপ্ত হয়ে ওঠে নৌকা প্রতীকের লোকজন। সাংবাদিকদের সাথে নিয়ে ওই কক্ষের দিকে যাওয়ার চেষ্টা করেন হিরো আলম।’

এসময় স্থানীয় আওয়ামী লীগ নেতা কৃষক লীগের সাবেক উপজেলা সভাপতি শাহজাহান আলী, নন্দীগ্রাম শহর কৃষক লীগের লাল চাঁন, চাকলমা গ্রামের কৃষক লীগের কর্মী মানিকসহ নৌকার লোকজন হিরো আলমের ওপর চড়াও হয়। তারা হিরো আলমকে বলছিলেন, তুই কে ! ভাগ এখান থেকে। এছাড়া নানা অশ্লিল ভাষায় গালাগালি করে হিরো আলমকে ধাক্কা দিয়ে ভোট কেন্দ্র থেকে বের করছিল। হিরো আলমের সমর্থকরা এগিয়ে এলে নৌকার সমর্থকরা উত্তেজিত হয়ে অতর্কিত মারধর শুরু করে। হামলাকারীদের মধ্যে একজনকে স্যান্ডেল খুলে মারধর করতে দেখা গেছে।

মারপিটে হিরো আলমের কর্মী সেলিম, মালেক, রবিসহ অন্তত ৫জন আহত হয়। মারপিটের ভিডিও চিত্র ও ছবি নিতে গেলে সাংবাদিকদেরও ধাক্কা দেয়াসহ মারধর করে নৌকার সমর্থকরা।

ওরা বলছিল, তোরা বালের সাংবাদিক। তোদেরকে এখানে কে আসতে বলেছে। ভাগ সালারা, তোদের ক্যামেরা . . . ঢুকিয়ে দেব। ক্যামেরা দে, বলেই ধরধর করে ছুটে এসে সাংবাদিকদের ওপর হামলা করা হয়। সময়ের কন্ঠস্বরের বগুড়া করেসপন্ডেন্ট নজরুল ইসলামের ক্যামেরা ছিনিয়ে নেয়ার চেষ্টা করে ব্যর্থ হয়ে নববার্তার বগুড়া প্রতিনিধি রাসেলের কাছ থেকে ক্যামেরা ছিনিয়ে নেয় হামলাকারীরা। এরপর হিরো আলমসহ সাংবাদিকদের জোরপূর্বক কেন্দ্র থেকে বের করে দেয়।

সংসদ নির্বাচনে অংশ নেয়া প্রার্থী ও সাংবাদিকদের ওপর হামলা শুরু হলে সাধারণ ভোটাররা আতঙ্কে ছোটাছুটি করে। অবাক দৃষ্টিতে দেখছিলেন ভোট কেন্দ্রে উপস্থিত জনতাও। ঘটনাস্থলে একজন পুলিশ সদস্য থাকলেও তিনি নিবর ভুমিকা পালন করেছেন।

এঘটনার পরপরই বগুড়ার একটি হোটেলে সাংবাদিকদের ব্রিফিং করে ভোট বর্জন করেন এই সময়ে ব্যাপক আলোচিত প্রার্থী হিরো আলম। পরে জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসকের সাথে সরাসরি দেখা করে লিখিতভাবে ভোট বর্জন করেন তিনি।

অভিযোগে বলা হয়, নন্দীগ্রাম উপজেলার বিভিন্ন ভোট কেন্দ্রে ব্যালট পেপার ছিল না। সিংহ প্রতীকের কোনো এজেন্টদের কেন্দ্রে আসতে দেয়া হয়নি। কেন্দ্রগুলো দখলে নিয়েছিল নৌকার সমর্থকরা। যেগুলোতে এজেন্ট গিয়েছিল, সেখান থেকে তাদের বের করে দিয়েছে। হিরো আলম নিজেও ভোট কেন্দ্রে গেলেও তাকে ভোটকক্ষে ঢুকতে দেয়নি। মারধর করা হয়েছে। একাধিক ভোট কেন্দ্রে হামলা ও ভোট ডাকাতির ঘটনা ঘটেছে বলেও অভিযোগ করেন হিরো আলম।

সোমবার দুপুরে হিরো আলম মুঠোফোনে সময়ের কন্ঠস্বরকে জানান, হামলার ঘটনায় একটি লিখিত অভিযোগ জেলা রিটার্নিং কর্মকর্তা জেলা প্রশাসকের কাছে দিয়েছি। নন্দীগ্রাম থানা পুলিশকেও বিষয়টি মৌখিকভাবে জানানো হয়েছে। আমার দুটি মোবাইল ফোন ও সাংবাদিকের ক্যামেরা উদ্ধারের জন্য স্থানীয় পুলিশ প্রশাসনের কাছে অনুরোধ করছি। সেইসাথে হামলার ভিডিও চিত্র দেখে হামলাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমুলক শাস্তির দাবি করেন হিরো আলম।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com