‘হাসপাতালে ভর্তির মতো কিছু হয়নি’, ফের ডিবিতে শহীদুল

‘হাসপাতালে ভর্তির মতো কিছু হয়নি’, ফের ডিবিতে শহীদুল

নিজস্ব প্রতিবেদক : রিমান্ডে থাকা আলোকচিত্রী শহিদুল আলমের স্বাস্থ্য পরীক্ষার রিপোর্টে তাকে হাসপাতালে ভর্তির মতো কিছু পাওয়া যায়নি বলে জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল্লাহ-আল-হারুন। তার এই মন্তব্যের পর শহিদুল আলমকে আবার ডিবি হেফাজতে নেয়া হয়েছে।

উল্লেখ্য, নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যে ‘উসকানিমূলক’ বক্তব্য প্রচারের অভিযোগে আন্তর্জাতিকভাবে পরিচিত আলোকচিত্রী শহিদুল আলমকে রোববার রাতে ধানমণ্ডির বাসা থেকে তুলে নেয় ডিবি।

আটকের পর তথ্যপ্রযুক্তি আইনে তাকে গ্রেপ্তার দেখানো হয়। এরপর আদালতের কাছে তার রিমান্ড দাবি করলে আদালত সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এরপর শহীদুল আলমকে আটকের পর নির্যাতন ও রিমান্ডে পাঠানোর বৈধতা নিয়ে এবং চিকিৎসার জন্য তাকে হাসপাতালে পাঠানোর নির্দেশনা চেয়ে তার স্ত্রী রেহনুমা আহমেদ স্বরাষ্ট্রসচিব, পুলিশের মহাপরিদর্শক, ডিআইজি (ডিবি) ও রমনা থানার ওসিকে বিবাদী করে গতকাল রিট করেন।

বুধবার হাইকোর্টের আদেশে শহীদুল আলমকে বিএসএমএমইউ হাসপাতালে নেয়া হয়। সেখানে স্বাস্থ্য পরীক্ষা শেষে বিএসএমএমইউ পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল্লাহ-আল-হারুন বলেন, মেডিকেল বোর্ড তাকে পরীক্ষা নিরীক্ষা করে দেখেছে। তাকে হাসপাতালে ভর্তি করার মতো তেমন কিছু মেলেনি। শহিদুল আলমের স্বাস্থ্য পরীক্ষার বিস্তারিত ফলাফল বৃহস্পতিবার পাওয়া যাবে।

এরপর তাকে আবারো গোয়েন্দা পুলিশের হেফাজতে নেয়া হয়।

উল্লেখ্য, নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের সময় রাজধানীর জিগাতলায় সংঘর্ষের বিষয়ে কথা বলতে বেশ কয়েকবার ফেসবুক লাইভে আসেন আলোকচিত্রী শহীদুল। এছাড়া সাম্প্রতিক ছাত্র আন্দোলন নিয়ে একটি আন্তর্জাতিক গণমাধ্যমকে সাক্ষাৎকার দেন তিনি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com