সংবাদ শিরোনাম :
হলুদ ব্যবহারেই দূর হবে ব্রণ ও গর্ত

হলুদ ব্যবহারেই দূর হবে ব্রণ ও গর্ত

lokaloy24.com

লোকালয় ডেস্কঃ  নারী কিংবা পুরুষ সবার জীবনেই ব্রণ সাধারণ এবং বেদনাদায়ক সমস্যা। সব ঋতুতেই ব্রণ দেখা দেয়। তৈলাক্ত ত্বক ব্রণের জন্য সবচেয়ে উপযোগী। ত্বকের ব্রণ সারাতে কতকিছুই না ব্যবহার করেছেন। এবার ভরসা রাখুব ভেষজ উপাদানের উপর।

হাজার হাজার বছর ধরে রূপচর্চায় ব্যবহার হয়ে আসছে নানা ভেষজ উপাদান। এর মধ্যে হলুদ অন্যতম। এটি প্রাকৃতিক অ্যান্টিব্যাকটেরিয়াল সমৃদ্ধ। যা ত্বকের প্রায় সব সমস্যা সমাধানে সেরা উপায়। জেনে নিন কীভাবে ব্রণ সারাবে এই ভেষজ উপাদানটি-

হলুদ গুঁড়া এবং দইয়ের সঙ্গে এক চামচ মধু মিশিয়ে নিন। সব উপাদান একসঙ্গে মিশিয়ে আপনার মুখ হালকা হাতে ম্যাসাজ করুন। ব্রণের উপরে লাগাবেন না। এর চারপাশে ভালোভাবে লাগিয়ে ম্যাসাজ করুন। শুকিয়ে গেলে ধুয়ে নিন। করে আঙুলের মাথা দিয়ে ধীরে ধীরে মালিশ করুন। এরপর ১০ ​​মিনিট রাখুন এবং ঠান্ডা জলে আপনার মুখ ধুয়ে ফেলুন।

হলুদ এবং মধুতে অ্যান্টিব্যাকটেরিয়াল গুণ রয়েছে। হলুদ গুঁড়া ব্রণের দাগ দূর করতেও সহায়তা করে। মধু ত্বকের উনফেকশন দূর করে।  ত্বককে হাইপারপিগমেন্টেশন থেকে দূরে রাখে। ত্বকের উজ্জ্বলতা ফিরিয়ে আনে দই। এটি আপনার ব্রণের ব্যথাও কমায়।

সুতি কাপড়ে বরফের টুকরো নিয়ে মুখে ঘষুন। এতে আপনার মুখের ছিদ্রগুলো বন্ধ করতে সহায়তা করবে এবং লালভাব বা জ্বালা কমাবে। মনে রাখবেন আপনার রান্নাঘরে পাওয়া এসব উপাদান। সহজেই আপনাকে ব্রণ থেকে মুক্তি পেতে সহায়তা করবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com