হবিগঞ্জ শহরে চুরির প্রস্তুতিকালে অস্ত্রসহ আটক করেছে জনতা

হবিগঞ্জ শহরে চুরির প্রস্তুতিকালে অস্ত্রসহ আটক করেছে জনতা

হবিগঞ্জ শহরের নিউ মুসলিম কোয়ার্টার এলাকায় দিন-দুপুরে চুরির প্রস্তুতিকালে অস্ত্রসহ দুই চোরকে  আটক করে গনপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করেছে জনতা। গত শুক্রবার বিকাল সাড়ে ৩টার সময় এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, গতকাল শুক্রবার বিকেলে পৌর এলাকার ৬ নং ওয়ার্ডের ভেতরে গোসাইপুর-ইনাতাবাদ সড়কের পাশে নিউ মুসলিম কোয়ার্টারের শাহ হযরত মশ্বব আলী (রাঃ) এর মাজার এলাকার আশে-পাশের বেশ কয়েকটি বাসায় চুরি করার উদ্যেশ্যে আগে থেকেই দেয়ালে চিহ্ন এঁকে রেখেছিল চোরেরা। সময় বুজে দিন-দুপুরে ওই বাসাগুলোতে চুরি করতে প্রস্তুতি নিয়েছিল তারা।

 

স্থানীয় লোকজনেরা চুরির বিষয়টি আঁচ করতে পেরে এলাকা ঘেড়াও দিয়ে দেশীয় অস্ত্রসহ ২ যুবককে হাতে-নাতে আটক করে। এসময় উত্তেজিত জনতা চোর বাছির মিয়া ও তার সহযোগী বাধনকে গনপিটুনি দেয়। এসময় জনতা চোর বাছিরকে আটক করতে পারলেও অপর চোর বাধনকে তার চাচা একই এলাকার খলিলের ভাড়াটিয়া বশির মিয়া তাকে নিয়ে কৌশলে পালিয়ে যায়।

পরে স্থানীয়রা হবিগঞ্জ সদর মডেল থানায় খবর দিলে সাথে সাথেই এসআই উৎসব কর্মকারের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে পৌছায়। এসময় ঘটনাস্থল এলাকা পরিদর্শন করেন এবং স্থানীয় একাবাসির কাছ থেকে ঘটনার সম্পর্কে বিস্তারিত জানেন। এসময় চোরদের সাথে থাকা দেশীয় অস্ত্র জব্দ করা হয় । তখন জনতা চোর বাছির মিয়াকে পুলিশের কাছে সোপর্দ করে দেয়।

আটক চোর সদর উপজেলার দূর্লভপুর গ্রামের ফারুক মিয়ার ছেলে বাছির মিয়া (২০) ও কৌশলে পালিয়ে যাওয়া অপর চোর শহরতলির খোয়াই নদীর পাড় সুইচ গেট (আসকর নগর)  এলাকার মৃত রহমত উল্লার ছেলে বাধন (২০)।  সে বর্তমানে নিউ মুসলিম কোয়ার্টারের পুরাতন খোয়াই নদীর পাড় এলাকার তার চাচা বশির মিয়ার বাসায় থাকে।

এদিকে এলাকাবাসী জানান, গত কয়েকমাস ধরে ৬ নং ওয়ার্ডের গোসাইপুর, নিউ মুসলিম কোয়ার্টার, ইনাতাবাদ এলাকার ভেতরে  প্রতিনিয়ত বেশকয়েকটি চুরি, ছিনতাই, ডাকাতির মত ঘটনা ঘটেছে। এছাড়া এলাকায়  নতুন সব উচুঁ বাসা বাড়িতে থাকা ছোট ও যুবকরা জড়িয়ে পরছে ভয়ানক মাদকের ছোবলে এবং নানা অপরাধ অপকর্মের সাথে লিপ্ত হচ্ছে, ঘটছে নানান দুর্ঘটনা। এতে আতংকে আছে পুরো এলাকাবাসী।

সম্প্রতি দুর্ভৃত্তরা নিউ মুসলিম কোয়ার্টারের স্থানীয় বাসিন্দা এক সাংবাদিকের বাসায় ও তার সামনের বাসা জি.আলী ভবন (৫ম তলা) থেকে চুরেরা গভীর রাতে মোবাইল, ল্যাপটপ নগদ টাকা চুরি করে নিয়ে যায়। এছাড়া এই এলাকায় থাকা হবিগঞ্জ কোর্ট মসজিদের মোয়াজ্জিনের বাসা থেকেও নগদ টাকা চুরি করে নিয়ে যায়।  এসব ঘটনায় এলাকাবাসী হবিগঞ্জ প্রশাসনের কঠোর হস্তক্ষেপ কামনা করছেন।

এ ব্যাপারে হবিগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুক আলী বলেন, নিউ মুসলিম কোয়ার্টার থেকে আটক চোর বাছির মিয়াকে জনতা আটক করে পুলিশে সোপর্দ করেছে ও তার সহযোগী আরেকজন চোর বাধন ঘটনস্থল থেকে পালিয়েছে মর্মে শুনেছি। বাছির  ইতিপূর্বে শহরের বানিজ্যিক এলাকার শরীফ স্টোরে টাকা চুরির মামলায় ৩ মাস কারাভোগ করে বেরিয়ে এসেছে। তার বিরুদ্ধে চুরির অপরাধে নিয়মিত মামলা দেয়া হয়েছে। আজ শনিবার বাছির মিয়াকে আদালতে প্রেরণ করা হবে। এসব চুরদের ধরতে পুলিশ স্বচেষ্ট রয়েছে এবং এলাকায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com