হবিগঞ্জ ব্যবসায়ী কল্যান সমিতির নির্বাচন ২১ সেপ্টেম্বর

হবিগঞ্জ ব্যবসায়ী কল্যান সমিতির নির্বাচন ২১ সেপ্টেম্বর

হবিগঞ্জ ব্যবসায়ী কল্যান সমিতির নির্বাচন ২১ সেপ্টেম্বর
হবিগঞ্জ ব্যবসায়ী কল্যান সমিতির নির্বাচন ২১ সেপ্টেম্বর

নিজস্ব প্রতিনিধি, হবিগঞ্জ: হবিগঞ্জের ব্যবসায়ীদের অন্যতম সংগঠন ব্যবসায়ী কল্যাণ সমিতি (ব্যকস) এর দ্বি-বার্ষিক নির্বাচন আগামী ২১ সেপ্টেম্বর অনুষ্ঠিত হচ্ছে। ওই দিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত হবিগঞ্জ সরকারি উচ বিদ্যালয় (প্রাক্তণ বিয়াম স্কুল) এ গোপন ব্যালটের মাধ্যমে ভোট গ্রহন করা হবে।

বৃহস্পতিবার বিকেলে সংগঠনের কার্যালয়ে প্রধান নির্বাচন কমিশনার আলহাজ্ব মোঃ মর্তুজা ইমতিয়াজ নির্বাচনের এ তফসিল ঘোষণা করেন।

ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৫ সেপ্টেম্বর সকাল ১১টা থেকে বেলা ৩টা পর্যন্ত নির্বাচনের মনোয়নপত্র বিক্রি করা হবে। ৭ সেপ্টেম্বর সকাল ১০টা থেকে বিকেল ৪টা প্রার্থীরা মনোনয়নপত্র দাখিল করতে পারবেন। ৮ সেপ্টেম্বর সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই করা হবে।

ওই দিন দুপুর ১টায় বৈধ প্রার্থীদের তালিকা প্রকাশ করা হবে। দাখিলকৃত প্রার্থীদের মধ্যে কারও মনোনয়নপত্র বাতিল হলে তারা ৯ সেপ্টেম্বর সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত আপিল করতে পারবেন।

ওই দিন দুপুর ১২টার দিকে আপিলের শুনানী অনুষ্ঠিত হবে ও দুপুর ১টার দিকে চুড়ান্ত (বৈধ) প্রার্থীদের তালিকা প্রকাশ করা হবে এবং বেলা ১টা থেকে ২টা পর্যন্ত প্রার্থীরা তাদের প্রার্থীতা প্রত্যাহার করতে পারবে। একই দিন বেলা ৩টা থেকে ৪টা পর্যন্ত প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হবে।

প্রধান নির্বাচন কমিশনার আলহাজ্ব মর্তুজা ইমতিয়াজ বলেন-সুষ্ঠু শান্তিপূর্ণ একটি নির্বাচন উপহার দিতে চাই। এ জন্য তিনি আইন শৃংখলা বাহিনী, ব্যবসায়ী সাংবাদিকসহ সকলের সহযোগিতা কামনা করেন।

উল্লেখ্য, এবারের নির্বাচনে ১ হাজার ৫৪৭ জন ভোটার তাদের ভোটাধিকার গ্রয়োগ করতে পারবেন। এর মধ্যে আজীবন সদস্য ভোটার রয়েছেন ৪২১ জন ও সাধারণ সদস্য ভোটার রয়েছেন ১ হাজার ১২৬ জন।

নির্বাচনের তফসিল ঘোষণার সময় উপস্থিত ছিলেন সহকারী নির্বাচন কমিশনার মোহাম্মদ আব্দুল কাদির লিটন, মোহাম্মদ আব্দুল ওয়াদুদ, মোঃ সামছুজ্জামান চৌধুরী, আলহাজ্ব মোঃ মহিবুর রহমান।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি শামছুল হুদা, সাধারণ সম্পাদক মোঃ আলমগীর, মীর জমিলুন্নবী ফয়সল, হাজী আব্দুর রহমান তালুকদার, এসএম মনিরুল ইসলাম, নাজমুল খান, শামছুল আলম সাজু। এছাড়াও উপস্থিত ছিলেন মঈন উদ্দিন আহমেদ চৌধুরী শাম্মু, শাহ আলম সিদ্দিকী প্রমূখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com