সংবাদ শিরোনাম :
নবীগঞ্জে গরু ধান খাওয়াকে কেন্দ্র করে গরু রাখাল খুন ধ্বংসের দ্বারপ্রান্তে স্কুল-কলেজের শিক্ষার্থীসহ যুব সমাজ চুনারুঘাটের আহম্মদাবাদ ইউনিয়নজুড়ে জুয়া ও মাদকের ছড়াছড়ি মাধবপুরে মালিকানার জোর দেখিয়ে পথচলায় প্রতিবন্ধকতা সৃষ্টি!  চুনারুঘাটে শিক্ষা ব্যবস্থায় ধস, ক্ষুব্ধ অভিভাবকরা লাখাইয়ে ডাকাতদলের সদস্য গ্রেপ্তার শায়েস্তাগঞ্জে পচাঁবাসি খাবার বিক্রির অভিযোগে ফার্দিন মার্দিন রেষ্টুরেন্টকে জরিমানা চুনারুঘাটে ৮ বছরের শিশু ধর্ষণের শিকার অনিয়মের দায়ে এয়ার লিংক ক্যাবল টিভি নেটওয়ার্ককে জরিমানা বানিয়াচংয়ে এক নারীর ঝুলন্ত মরদেহ উদ্ধার হবিগঞ্জে অকৃতকার্য বেড়েছে ৩ গুণের বেশি
হবিগঞ্জ জেলায় ভোগান্তির আরেক নাম লোডশেডিং

হবিগঞ্জ জেলায় ভোগান্তির আরেক নাম লোডশেডিং

হবিগঞ্জ জেলাজুড়ে সময়ের সবচেয়ে জন ভোগান্তির বিষয়টি হচ্ছে লোডশেডিং। এই লোডশেডিং শুধু মানুষকে কষ্ট দিচ্ছে না, ভোগাচ্ছে করুণভাবে। লোডশেডিংয়ের সমস্যা হবিগঞ্জ জেলার নয়টি উপজেলায়ই সমানতালে প্রকট৷ জেলা শহরও বাদ যায়নি এতে।
ভুক্তভোগীদের সাথে কথা বলে জানা যায়, এই লোডশেডিং দিনে একটানা শহর এলাকায় ২-৩ ঘন্টা কখনো ৩-৪ ঘন্টা এবং গ্রাম এলাকায় ৫-৬ কিংবা কোন কোন দিন দিনের সিংহভাগ সময় জুড়ে স্থায়ী হয়। মানুষ বলছে, সরকার কর্তৃক লোডশেডিংয়ের যে শিডিউল করা হয়েছে তা কোনোভাবেই না মেনে বেপরোয়াভাবে লোডশেডিং করে মানুষ কষ্ট পাচ্ছে। এক্ষেত্রে জনপ্রতিনিধি, নেতৃস্থানীয় ব্যক্তিবর্গরা নির্বিকার।
মানুষ বলছে, ভোটের সময় মানুষের হাতে-পায়ে ধরে ভোট নেওয়া প্রার্থীদের স্বভাব। নির্বাচিত হলে পরে আর অধিকাংশক্ষেত্রেই এই মানুষের খবর নেন না তারা। এই প্রকান্ড লোডশেডিং সমস্যা সমাধানে জনপ্রতিনিধিদের কোন উল্লেখযোগ্য ভূমিকাই লক্ষ্য করা যাচ্ছে না।
হবিগঞ্জের খবর পর্যবেক্ষণে দেখছে, হবিগঞ্জ জেলার জনপ্রতিনিধিরা লোড শেডিং না করার বিষয়ে সাময়িক বক্তব্য বা বিদ্যুৎ কর্তৃপক্ষকে সাময়িক কথাবার্তা বলেই দায় সেরে নিচ্ছেন। দায় গোছের এই রীতি নতুন না হলেও জনপ্রতিনিধি বা নেতৃস্থানীয় ব্যক্তিবর্গের এহেন ভারসাম্যপূর্ণ ভূমিকায় ক্ষুব্ধ জনসাধারণ।
হবিগঞ্জের খবর কে এক ভুক্তভোগী বলেন, নিউজে প্রায়ই নেতাদের বড় বড় কথা শুনি। অথচ বিদ্যুৎ সমস্যা থেকে সমাধানে তারা কোন সফলতা দেখাতে পারছেন না।
এক জনপ্রতিনিধি হবিগঞ্জের খবর কে বলেন, সমস্যাটি নিয়ে আমরা কথা বললেই বিদ্যুৎ বিভাগ তাদের সংকটের কথা জানিয়ে দিচ্ছে। পর্যাপ্ত লোড না পাওয়া এক্ষেত্রে প্রধান সমস্যা বলে জেনেছি। সেক্ষেত্রে আমাদের পক্ষ থেকে চেষ্টার কোন কমতি থাকে না। আপনারাও সেটা জানেন যে, বৈশ্বিক কারণে বিদ্যুৎ এর সংকট আছে।
এমন সংকটকালে জনপ্রতিনিধিদের ভূমিকা নিয়ে উঠেছে প্রশ্ন। মানুষ জনপ্রতিনিধিদের কি কিছুই করার নেই ? প্রশ্নের অবতারণা করে এক গম্ভীর সংকটের জিজ্ঞাসার চিত্র তুলে ধরছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com