হবিগঞ্জে সাংবাদিককে মিথ্যা মাদক মামলায় আটকের পর ক্রসফায়ারের হুমকি ॥ প্রতিবাদে বিক্ষোভ

হবিগঞ্জে সাংবাদিককে মিথ্যা মাদক মামলায় আটকের পর ক্রসফায়ারের হুমকি ॥ প্রতিবাদে বিক্ষোভ

হবিগঞ্জে সাংবাদিককে মিথ্যা মাদক মামলায় আটকের পর ক্রসফায়ারের হুমকি ॥ প্রতিবাদে বিক্ষোভ

  • পায়ুপথে গলিত মোম ঢেলে সাংবাদিক সহোদরকে অমানবিক নির্যাতন এবং পরিবারের সদস্যদের উপর পুলিশী হামলার প্রতিবাদে তিব্র নিন্দা অভিযুক্ত পুলিশদের প্রত্যাহার করার দাবি জানিয়েছে কর্মরত সকল সাংবাদিক ও বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) ।

হবিগঞ্জ প্রতিনিধি: হবিগঞ্জ সদর মডেল থানার ওসির নেতৃত্বে দারোগা রাকিবুল হাসানের অমানবিক বর্বর নির্যাতনের শিকার হয়েছেন চ্যানেল এস এর সাংবাদিক সিরাজুল ইসলাম জীবন ও তার পরিবার । সাংবাদিকের উপর মাদক বিক্রির মিথ্যা অভিযোগ তুলে এবং তার অনার্স পড়–য়া ছোট ভাই ও পরিবার সদস্যদের উপর অমানবিক-নৃশংস নির্যাতন করেছে পুলিশ।

বৃহস্পতিবার দিবাগত রাত ২টার সময় জীবনের বাসায় তাকে ও তার ভাই আজিজুল ইসলাম হৃদয়কে ১০/১৫ জন পুলিশ অকথ্য, অমানবিক নির্যাতন করে চোখ বেঁধে থানায় নিয়ে আসে। তারপর পুলিশ হেফাজতে জীবন ও তার ভাইকে পায়ুপথে উত্তপ্ত তরল মোম ঢেলে দেয়। এছাড়াও তাদের বেধড়ক লাঠিপেটা করা হয়। গতকাল শুক্রবার বিকেলে সদর থানার এসআই রাকিবুল হাসান বাদি হয়ে ১০টি ইয়াবাসহ সাংবাদিককে গ্রেফতার দেখিয়ে হবিগঞ্জ কোর্টে প্রেরণ করা হয়েছে। তাকে গ্রেফতার ও নির্যাতনের ঘটনায় হবিগঞ্জের সকল গণমাধ্যমকর্মীরা ক্ষোভে ফেটে পড়েছেন। সিরাজুল ইসলাম জীবন যুক্তরাজ্যভিত্তিক চ্যানেল এস এর হবিগঞ্জ সহকারি জেলা প্রতিনিধি।
আজ বিকেলে জীবন ও তার ছোট ভাইকে হবিগঞ্জ কোর্টে হাজতে দেখতে যায় গণমাধ্যমকর্মীরা। সে সময় দেখা যায় জীবনের দাঁড়াতে পারছে না। তার শরীরের পেছনের অংশে রক্ত জমাট বেঁধে লাল হয়ে গেছে। সেসময় সহকর্মীদের সামনে কান্নায় ভেঙে পড়েন জীবন।

হবিগঞ্জে সাংবাদিককে মিথ্যা মাদক মামলায় আটকের পর ক্রসফায়ারের হুমকি ॥ প্রতিবাদে বিক্ষোভ

জীবন বলেন, আমাকে ও আমার ভাইকে পুলিশ বাসায় বেধড়ক লাঠিপেটা করে চোখ বেঁধে থানায় নিয়ে আসে। তারপর থানা হাজতে চালানো হয় অমানবিক নির্যাতন। একপর্যায়ে তাদের পায়ুপথে উত্তপ্ত গলানো মোম ঢেলে দেয় পুলিশ। এসময় পুলিশ এ নির্যাতনের কথা যদি কাউকে বলে তাহলে ক্রসফায়ারে মেরে ফেলার হুমকি দেয় সদর থানার এসআই রকিবুল হাসান। জীবন বলেন, হবিগঞ্জ খোয়াই নদীর অবৈধ বালু উত্তোলন নিয়ে রিপোর্ট করায় তার উপর ক্ষিপ্ত হয়ে ওঠে স্থানীয় বালুখেকোরা। এ কারণে বালু উত্তোলনের সাথে জড়িতরা পুলিশকে ইন্ধন দেয়। এরপর সদর থানার অফিসার ইনচার্জ মোঃ ইয়াছিনুল হকের নির্দেশে এসআই রকিবুল হাসান ২ লক্ষ টাকা চাঁদা দাবি করেন। চাঁদা না দেয়ায় আমাকে ও আমার ভাইর উপর পুলিশ অকথ্য নির্যাতন করেছে। তারপর পুলিশ আমরা দুই ভাইয়ের উপর ইয়াবা বিক্রির অভিযোগ তুলে।
সিরাজুল ইসলাম জীবনের ছোট বোন মোছাঃ পারভীন আক্তার বলেন, বৃহস্পতিবার দিবাগত রাত ২টায় ৪/৫ জন পুলিশ আমাদের দোকানে যায়। তারপর ইয়াবা বিক্রির অভিযোগ তুললে আমার ভাই সাংবাদিক জীবন পুলিশের সাথে কথা বলতে চাইলে পুলিশ ক্ষিপ্ত হয়ে ওঠে। তারপর সদর থানা থেকে আরো দুই ভ্যান পুলিশ এসে আমার দুই ভাইকে হ্যান্ডকাপ লাগিয়ে বেধড়ক লাঠিপেটা করে। আমরা আটকাতে চাইলে পুলিশ আমাদের মারপিট করে। গ্রেফতার করে থানায় নিয়ে গেলে আমাদের থানায় ঢুকতে দেয়া হয়নি।

সাংবাদিক জীবনকে নির্যাতন ও তার কাছে চাঁদা দাবির বিষয়ে জানতে চাইলে হবিগঞ্জ সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ ইয়াছিনুল হক বলেন, এসআই রকিবুল হাসানের সাথে কথা বলেন। এসআই রকিবুল হাসান নির্যাতন ও চাঁদা দাবির বিষয়টি অস্বীকার করেন।

এদিকে, সাংবাদিক সিরাজুল ইসলাম জীবনকে ইয়াবা বিক্রির মিথ্যা অভিযোগে গ্রেফতার করে অমানবিক নির্যাতন করায় ক্ষোভে ফেটে পড়েছেন গণমাধ্যমকর্মীরা। শুক্রবার (১জুন) দুপুরে হবিগঞ্জ প্রেসক্লাবে এনিয়ে প্রতিবাদ সভা ও পরে সদর থানার সামনে রাস্তায় বসে বিক্ষোভ করে হবিগঞ্জে কর্মরত গণমাধ্যমকর্মীরা। এসময় বক্তারা বলেন, জীবন সিগারেটই খায় না। তার ওপর তোলা হয়েছে মিথ্যা মাদক বিক্রির অভিযোগ। তাই তারা অবিলম্বে সদর থানার ওসি ইয়াছিনুল হক ও এসআই রকিবুল হাসানের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি ও তাদের প্রত্যাহার দাবি করেছেন। পাশাপাশি হবিগঞ্জ জেলা পুলিশের মাদক বিরুধী অভিযানের সংবাদ বর্জনের কথাও বলেন বক্তারা। হবিগঞ্জ প্রেসক্লাবের সিদ্ধান্তে আগামীকাল শনিবার কঠোর কর্মসুচি ঘোষনা দেয়া হবে।

এসময় জেলা পুলিশের ইফতার বয়কট করা হয় এবং পুলিশের সব সংবাদ বয়কটের সিদ্ধান্ত নেয়া হয়। আজ শনিবার বৃহত্তর কর্মসূচী নেয়ার কথা রয়েছে। এতে সভাপতিত্ব করেন হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা রফিক।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

 
Desing & Developed BY ThemesBazar.Com