হবিগঞ্জে শিক্ষক প্রশিক্ষণ উদ্বোধন

হবিগঞ্জে শিক্ষক প্রশিক্ষণ উদ্বোধন

হবিগঞ্জে শিক্ষক প্রশিক্ষণ উদ্বোধন
হবিগঞ্জে শিক্ষক প্রশিক্ষণ উদ্বোধন

লোকালয় ডেস্কঃ হবিগঞ্জে ধর্ম মন্ত্রণালয়ের আওতাধীন হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের শিক্ষকদের ৩ দিনব্যাপি বুনিয়াদি প্রশিক্ষণ শুরু হয়েছে। শনিবার দুপুরে হবিগঞ্জ প্রেসক্লাবে প্রধান অতিথি হিসেবে এই প্রশিক্ষণের উদ্বোধন করেন জেলা প্রশাসক মাহমুদুল কবির মুরাদ।
হিন্দু ধর্র্মীয় কল্যাণ ট্রাস্টের সহকারী প্রকল্প পরিচালক আক্তার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মর্জিনা আক্তর, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আব্দুর রাজ্জাক ও ডাঃ জমীর আলী।
প্রধান অতিথি’র বক্তৃতায় জেলা প্রশাসক মাহমুদুল কবির মুরাদ বলেন, শিশুরা পরিবারের পরই সবচেয়ে নিরাপদ বোধ করে শিক্ষকদের কাছে। এই নিরাপত্ত্বা অবশ্যই শিক্ষকদের নিশ্চিত করতে হবে। দেশ যে লক্ষ্য নিয়ে এগিয়ে যাচ্ছে সেই লক্ষ্য বাস্তবায়নে শিক্ষকদের গুরুত্ব অপরিসীম শিক্ষকদের উচিত শিশুদের মনোবিজ্ঞান জেনে তাদেরকে সঠিক পথ দেখানো। সরকার চায় দেশের প্রতিটি লোক শিক্ষার আলোয় আলোকিত হোক। প্রত্যন্ত এলাকার মানুষদের সাথেই এই প্রকল্পের শিক্ষকদের কাজ।
কর্মশালায় জেলার ১২০ জন শিক্ষক অংশগ্রহণ করছেন। তিনদিনব্যাপি প্রশিক্ষণে ১৫টি অধিবেশনে শিক্ষার গুরুত্ব, পাঠদান পদ্ধতি এবং শিশু স্বাস্থ্যসহ বিভিন্ন বিষয়ে রিসোর্স পার্সনগণ প্রশিক্ষণ পরিচালনা করবেন।
হিন্দু কল্যাণ ট্রাস্ট সূত্রে জানা যায়, জেলায় ১৬৬টি গীতা শিক্ষা, শিশু শিক্ষা ও বয়স্ক শিক্ষা কেন্দ্র রয়েছে। পর্যায়ক্রমে সকল শিক্ষকদেরকে প্রশিক্ষণ প্রদান করা হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com