হবিগঞ্জে তারুণ্য সোসাইটির রিক্সা বিতরণ

হবিগঞ্জে তারুণ্য সোসাইটির রিক্সা বিতরণ

হবিগঞ্জে তারুণ্য সোসাইটির রিক্সা বিতরণ
হবিগঞ্জে তারুণ্য সোসাইটির রিক্সা বিতরণ

লোকালয় ডেস্কঃ ৩টি দরিদ্র পরিবারের মাঝে রিক্সা বিতরণ করেছে হবিগঞ্জের সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন তারুণ্য সোসাইটি। গতকাল শনিবার বিকাল তিনটায় শহরের কলেজ রোডস্থ বাডস কেজি এন্ড হাইস্কুল ক্যাম্পাসে আনুষ্ঠানিক ভাবে রিক্সাগুলো হস্তান্তর করা হয়। তারুণ্য সোসাইটির ৪র্থ বর্ষে পদার্পণ উপলক্ষে দারিদ্র বিমোচন মূলক কার্যক্রমের অংশ হিসেবে রিক্সা বিতরণ করা হয়েছে।

সংগঠন সূত্রে জানা যায়, তারুণ্য সোসাইটির শোভাকাঙ্কিদের কাছ থেকে যাকাতের অর্থ সংগ্রহ করে ও সংগঠনের নিজস্ব তহবিল থেকে অর্থ দিয়ে রিক্সাগুলো ক্রয় করা হয়েছে। হবিগঞ্জের মোহনপুর এলাকার আব্দুল কাদির, গরুবাজার এলাকার দুলাল মিয়া,আলমপুর এলাকার শাহিন মিয়াকে রিক্সাগুলো দেওয়া হয়। তাঁরা প্রত্যেকেই আর্থিক ভাবে অসচ্চল। র্দীঘদিন যাবত তাঁরা ভাড়া রিক্সা চালিয়ে জীবিকা নির্বাহ করছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হবিগঞ্জ জেলা পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা বিপিএম সেবা। প্রধান অতিথি তাঁর বক্তব্যে তারুণ্য সোসাইটির কার্যক্রমের প্রশংসা করে বলেন, দারিদ্র বিমোচনের জন্য এই সংগঠনের রিক্সা বিতরণ কার্যক্রম অবশ্যই প্রশংসনীয়। হবিগঞ্জের তরুণ সমাজের এমন চিন্তা ভাবনা ও কার্যক্রম দেখে আমি অভিভূত। তারুণ্যের এমন কার্যক্রমে শুধু হবিগঞ্জের নয় সারা দেশের তরুণ তরুণীদের ভাল কাজে উৎসাহিত করবে। শান্তি শৃঙ্খলা বজায় রাখতে তারুণ্য সোসাইটি প্রশাসনের সহায়ক হিসেবে অগ্রণী ভূমিকা রাখবে বলে আমি মনে করি। তারুণ্যের সকল কার্যক্রম সফল হোক।

তারুণ্য সোসাইটির সভাপতি আবিদুর রহমান রাকিবের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন অতিরিক্ত পুলিশ সুপার রবিউল ইসলাম, কবি তাহমিনা বেগম গিনি, তারুণ্য সোসাইটির প্রধান উপদেষ্টা মিজানুর রহমান মিজান, জেলা মটর মালিক গ্রুপের সভাপতি আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী, বাডস কেজি এন্ড হাইস্কুল অধ্যক্ষ আলহাজ্ব নূর উদ্দিন জাহাঙ্গীর, বাপা হবিগঞ্জের সাধারণ সম্পাদক তোফাজ্জল সোহেল, ডা. এসএস আল আমিন সুমন, দৈনিক হবিগঞ্জের বাণীর সম্পাদক জিয়া উদ্দিন দুলাল।

তারুণ্য সোসাইটির সাধারণ সম্পাদক মো. আমিনুল ইসলাম ও প্রোগ্রাম সেক্রেটারি প্রিয়াংকা চক্রবর্তীর যৌথ স ালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য দেন তারুণ্য সোসাইটির প্রতিষ্ঠাতা তত্ত্বাবধায়ক শেখ ওসমান গনি রুমী, য়ৈদ মাহমুদ আমীম, বিশিষ্ট ব্যবসায়ি শাহ সালাউদ্দিন টিটু, শাহ জালাল উদ্দিন জুয়েল, প্রোগ্রাম চেয়ারম্যান সাইফ রহমান, দৈনিক সমাচারের সিনিয়র স্টাফ রিপোর্টার আখলাছ আহমেদ প্রিয় প্রমুখ।

অনুষ্টানের উদ্বোধক তারুণ্য সোসাইটির প্রধান উপদেষ্টা মিজানুর রহমান মিজান বলেন, সমাজের তরুণদের রাষ্ট্র ও সমাজের উন্নয়নে সম্পৃক্ত করতে হবে, তরুণরা উদ্যমী ও সংগ্রামী। তারুণ্য সোসাইটির এই প্রচেষ্টা রাষ্ট্রের সামাজিক , সাংস্কৃতিক ও অর্থনৈতিক উন্নয়নে ভূমিকা রাখবে। সমাজে আর্থিক অসচ্ছলদের অর্থনীতি শক্তিশালী করতে তারুণ্য সোসাইটিকে সঙ্গে নিয়ে আরও কার্যক্রম করার পরিকল্পনা আছে।

সংগঠনের সভাপতি আবিদুর রহমান রাকিব বলেন, এ বছরে ৩টি রিক্সা বিতরণের মাধ্যমে আমরা দারিদ্রতা বিমোচন কার্যক্রম শুরু করেছি। এই কার্যক্রমটি সব সময় চলমান থাকবে। শিগ্রই তারুণ্য সোসাইটির পক্ষ থেকে অনেকগুলো সেলাই মেশিন বিতরণ করা হবে। দারিদ্র বিমোচনে সমাজের সুহৃদ বিত্তবানদের সহযোগীতা অব্যাহত থাকলে আমাদের কার্যক্রম আরও বেগবান হবে।

আনুষ্টানিক কার্যক্রম শেষে সংগঠনের সদ্যসরা রিক্সাসহ র‌্যালী করে শহর প্রদক্ষিন করেন। এবং সকল রিক্সা চালকদের সম্মানার্থে আমন্ত্রিত অতিথিদের পেসেঞ্জার করে সংগঠনের সদস্যরা রিক্সা চালিয়ে শহর প্রদক্ষিন করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

 
Desing & Developed BY ThemesBazar.Com