হবিগঞ্জের ইনাতাবাদে জায়গা নিয়ে বিরোধের জেরে মাদ্রাসা ভাংচুর ও হামলা

হবিগঞ্জের ইনাতাবাদে জায়গা নিয়ে বিরোধের জেরে মাদ্রাসা ভাংচুর ও হামলা

হবিগঞ্জ শহরের ইনাতাবাদ এলাকায় জায়গা দখলের বিরোধকে কেন্দ্র করে মাদ্রাসায় হামলা ও ভাংচুর চালিয়েছে একদল দুর্বৃত্ত। এ সময় ওই মাদ্রাসার শিক্ষক ও শিক্ষার্থীসহ ৫ জন আহত হয়। এ নিয়ে ওই এলাকায় উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা করছেন এলাকাবাসি।
আহত সূত্রে জানা যায়, মিন্নত আলী, আব্দুর রশীদ, বাবর আলী, হাজী আহাম্মদ আলী, হারুন মিয়া, অনুফা বেগম, আমির আলী, ইসহাক আলী, ইয়াকুব আলী ওই এলাকায় ৫৭ শতক সরকারি জায়গা লীজ নেন। ওই স্থানে সৈয়দ মিরান শাহ তাতারি (রঃ) সুন্নীয়া হাফিজিয়া মাদ্রাসা নামের একটি মাদ্রসাও রয়েছে।

সম্প্রতি ওই জায়গার উপর কুনজর পড়ে পইল গ্রামের শের আলী ও নানু মিয়া গংদের। তারা বিভিন্ন সময় লোকজন নিয়ে ওই জায়গা দখলে নিতে পায়তারা শুরু করে। এ নিয়ে একাধিকবার শের আলী গং মিন্নত আলী গংদের উপর হামলা চালায়। বিষয়টি সদর থানা পুলিশকে অভিযোগ আকারে অবগত করা হয়। পুলিশ ঘটনাস্থলে পৌছে উভয়পক্ষকে শান্তি শৃংখলা বজায় রাখার নির্দেশ দেয়। কিন্তু এরপরও শের আলী গং ক্ষান্ত হয়নি। তারা বিভিন্নভাবে ওই জায়গা দখলে নেয়ার তৎপরতা অব্যাহত রাখে।

গতকাল বেলা ১১টার দিকে শের আলীসহ বেশ কয়েকজন লোক দেশীয় অস্ত্র নিয়ে দখল করতে যায়। এ সময় বাঁধা দিলে মিন্নত আলী পরিবারের উপর হামলা চালায় তারা। শুধু তাই নয় দুর্বৃত্তরা এ সময় পার্শ্ববর্তী সৈয়দ মিরান শাহ তাতারি (রঃ) সুন্নীয়া হাফিজিয়া মাদ্রাসায় ব্যাপক ভাংচুর চালায়। মাদ্রাসা ভাংচুরের প্রতিবাদে শিক্ষক-শিক্ষার্থীরা বাধাঁ দিলে তাদেরকেও প্রহার করা হয়।

এ সময় মহিলাসহ ৫ জন আহত হয়। আহত অবস্থায় মিছির আলীর স্ত্রী আছিয়া বেগম (৪০), আব্দুর রহমানের স্ত্রী হনুফা বেগম (৩০), রুকসানা বেগম (৩০) কে উদ্ধার করে হবিগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়। এ নিয়ে উত্তেজনা বিরাজ করছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com