সড়কে কোনো ধরনের নৈরাজ্য সহ্য করা হবে না: অর্থমন্ত্রী

সড়কে কোনো ধরনের নৈরাজ্য সহ্য করা হবে না: অর্থমন্ত্রী

সড়কে কোনো ধরনের নৈরাজ্য সহ্য করা হবে না: অর্থমন্ত্রী
সড়কে কোনো ধরনের নৈরাজ্য সহ্য করা হবে না: অর্থমন্ত্রী

লোকালয় ডেস্কঃ সড়কে কোনো ধরনের নৈরাজ্য সহ্য করা হবে না বলে ধর্মঘটরত পরিবহন শ্রমিকদের সতর্ক করে দিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। নৈরাজ্যকারীদের দমনে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী প্রয়োজনে কঠোর পদক্ষেপ নেবে বলেও হুঁশিয়ারি দিয়েছেন।

রোববার (২৮ অক্টোবর) দুপুরে সচিবালয়ে অর্থমন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে রাষ্ট্রীয় প্রতিষ্ঠান সাধারণ বীমা করপোরেশনের পক্ষ থেকে রাজস্বখাতে লভ্যাংশের ৪০ কোটি টাকার চেক হস্তান্তর অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, নির্বাচন নিয়ে কোনো আশঙ্কা কিছু নেই। রাজনৈতিক পরিস্থিতি যা আছে তাতে উদ্বিগ্ন হওয়ার কিছু দেখছি না। নির্বাচন ডিসেম্বরেই হবে। বিএনপিও নির্বাচনে আসবে। আর নৈরাজ্য যদি কেউ সৃষ্টি করতে চায়, তবে আইন-শৃঙ্খলা বাহিনী তা দেখবে।

নির্বাচন ও নির্বাচনকালীন সরকার ব্যবস্থা নিয়ে ২/১ দিনের মধ্যেই সব ধোঁয়াশা কেটে যাবে জানিয়ে সাধারণ বীমা করপোরেশন সম্পর্কে অর্থমন্ত্রী বলেন, আগে প্রায়ই অভিযোগ শোনা যেতো বীমা দাবি পরিশোধ করা হয় না। কিন্তু এখন সে অবস্থার ব্যাপক পরিবর্তন হয়েছে।

তিনি বলেন, ব্যবসা করা যদিও সরকারের কাজ না, তবু কিছু বিষয় সরকারেরই করা উচিত। সাধারণ বীমাও তেমন। তবে এমন নয়, তারা মনোপলি ব্যবসা করছে। এমন কিছু বিষয়ে সরকারের ব্যবসা করা উচিত।

অনুষ্ঠানে সাধারণ বীমা করপোরেশনের চেয়ারম্যান অধ্যাপকি শিবলী রুবায়েত-উল-ইসলা বলেন, গত বছর প্রতিষ্ঠানের প্রবৃদ্ধি ছিলো ২২ ভাগ। এ বছর ৪০ ভাগ ছাড়িয়ে যাবে। আমরা ২১ দিনের মধ্যে ইউএস বাংলা এয়ারলাইন্সের বীমার টাকা পরিশোধ করেছি। গত বছর কেবল ৩০০ কোটি টাকা দাবি পরিশোধ হয়েছে। ২০০ কোটি টাকা লাভ হয়েছে। এ বছর এটা ৩০০ কোটি টাকা ছাড়িয়ে যবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

 
Desing & Developed BY ThemesBazar.Com