সংবাদ শিরোনাম :
চুনারুঘাটে কওমী-সুন্নী মুখোমুখি ; আহলে সুন্নাতের কর্মসূচিতে বাঁধা। । আজ জাতিসংঘে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী । লন্ডনে থানার ভেতরে পুলিশ অফিসারকে গুলি করে হত্যা । বানিয়াচংয়ের কুখ্যাত ডাকাত ওয়াদুদ শ্রীমঙ্গলে মাদকসহ গ্রেফতার।মাদক মামলায় কারাগারে প্রেরন। আজমিরীগঞ্জে বিয়ের প্রলোভনে ধর্ষন, প্রেমিকজুটি আটক বানিয়াচংয়ের কুখ্যাত ডাকাত ওয়াদুদ শ্রীমঙ্গলে মাদকসহ গ্রেফতার ব্যবহৃত কনডম বিক্রি করতো কারখানাটি! ৩ লাখ পিস জব্দ হবিগঞ্জে পিবিআই কতৃক অপহরণের সাজানো নাটকের রহস্য উন্মোচন চুনারুঘাটে চা শ্রমিক কন্যা ধর্ষণের সঠিক তদন্ত চায় নালুয়া বাগানবাসী । আবারো কি লকডাউন হবে বাংলাদেশ ।
স্যাটেলাইটের ছবিতে ধরা পড়ল উত্তর কোরিয়ার কিমের ট্রেন

স্যাটেলাইটের ছবিতে ধরা পড়ল উত্তর কোরিয়ার কিমের ট্রেন

lokaloy24.com

লোকালয় ডেস্কঃ  উত্তর কোরিয়ার নেতা কিম জং উন জীবিত না মৃত? এ প্রশ্নের উত্তর খুঁজতে ব্যস্ত বিশ্বের গণমাধ্যমগুলো। সামাজিক যোগাযোগমাধ্যম থেকে শুরু করে বিভিন্ন ওয়েবসাইটে গুঞ্জন, কিম বেঁচে নেই। আর কিছুদিন আগের খবর ছিল, কিম নাকি মৃত্যুর সঙ্গে লড়ছেন। কয়েকটি মার্কিন সংবাদমাধ্যম এমনটাই দাবি করেছিল। এবার শোনা যাচ্ছে, শেষ নিশ্বাস ত্যাগ করেছেন কিম। এ নিয়ে উত্তর কোরিয়ার পক্ষ থেকে অবশ্য কোনো আনুষ্ঠানিক বিবৃতি দেয়া হয়নি। তাই বিষয়টিকে এখন পর্যন্ত শুধু গুজব বলেই উড়িয়ে দেয়া যায়। এরইমধ্যে কিমকে নিয়ে নতুন খবর জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

ওয়াশিংটনভিত্তিক উত্তর কোরিয়া পর্যবেক্ষণ প্রকল্প ‘৩৮ নর্থ’ স্যাটেলাইট থেকে পাওয়া কয়েকটি ছবি প্রকাশ করেছে। যেগুলো দেখে মনে করা হচ্ছে, উত্তর কোরিয়ার একটি রিসোর্ট টাউনে যাচ্ছে একটি বিশেষ ট্রেন। ধারণা করা হচ্ছে, ওই বিশেষ ট্রেনেই ছিলেন কিম জং উন।

উত্তর কোরিয়া পর্যবেক্ষণ প্রকল্প ‘৩৮ নর্থ’ শনিবার জানিয়েছে, গত ২১ ও ২৩ এপ্রিল ওয়ানসানের ‘লিডারশিপ স্টেশনে’ ওই ট্রেনটিকে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। ওই স্টেশন কেবল কিম পরিবারই ব্যবহার করে বলে জানায় ‘৩৮ নর্থ’।

যদিও মার্কিন সংস্থাটি দাবি করছে, ট্রেনটি সম্ভবত কিমের, তবে সংবাদ সংস্থা রয়টার্স এখনো বিষয়টি নিশ্চিত করতে পারেনি কিংবা উত্তর কোরিয়ার রাষ্ট্রপ্রধান এখন ওয়ানসান শহরেই রয়েছেন, তাও নিশ্চিতভাবে বলতে পারছে না। তবে কিম যে তার দেশের পূর্বাঞ্চলীয় একটি অভিজাত এলাকায় রয়েছেন, সে খবরের ভিত শক্ত হয়েছে বলে দাবি ওই মার্কিন সংস্থার।

কয়েক দিন আগেই কিম জং উনের অসুস্থতার খবরে আন্তর্জাতিক অঙ্গনে শোরগোল পড়ে গিয়েছিল। দক্ষিণ কোরিয়ার একটি ওয়েবসাইটের পক্ষ থেকে জানানো হয়েছিল, হৃদযন্ত্রে অস্ত্রোপচারের পর সংকটজনক অবস্থায় একটি রিসোর্টে চিকিৎসাধীন কিম। সেখানে পরিবার-পরিজন রয়েছেন তার সঙ্গে। সেখানে তিনি একটি চিকিৎসক দলের পর্যবেক্ষণে রয়েছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com