স্বাস্থ্য বিশেষজ্ঞের সতর্ক বার্তায় চটেছেন ট্রাম্প

স্বাস্থ্য বিশেষজ্ঞের সতর্ক বার্তায় চটেছেন ট্রাম্প

lokaloy24.com

লোকালয় ডেস্কঃ  করোনা ভাইরাস মহামারিতে এখন পর্যন্ত সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশটির নাম যুক্তরাষ্ট্র। আর দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের একের পর এক বিতর্কিত সিদ্ধান্তে পরিস্থিতি আরও খারাপের দিকে যাচ্ছে বলে মনে করেন বিশেষজ্ঞরা। সর্বশেষ আসছে নভেম্বরে নির্বাচনকে ঘিরে দেশটির অর্থনৈতিক খাত ও বিদ্যালয়গুলো খোলার ব্যাপারে সায় দিয়েছেন যুক্তরাষ্ট্রের সর্বোচ্চ শক্তিধর এই ব্যক্তি।

কিন্তু ট্রাম্পের এমন উৎসাহে পর যুক্তরাষ্ট্রের রোগ সংক্রামক বিশেষজ্ঞ অ্যান্টোনি ফাউসি সতর্কতা দিয়ে জানান, এত দ্রুত শিল্পাঞ্চল ও বিদ্যালয় খুলে দিলে অবস্থা আরও ভয়াবহ হতে পারে।

তবে ফাউসির এই মন্তব্যে ব্যাপক চটেছেন ট্রাম্প। হোয়াইট হাউজে এ বিষয় নিয়ে মার্কিন প্রেসিডেন্টের কাছে জানতে চাইলে তিনি বলেন,‘আমার কাছে এটা কোনো গ্রহণযোগ্য উত্তর না। বিশেষ করে যখন বিদ্যালয় খুলে দেয়ার সিদ্ধান্ত আসে।’

যুক্তরাষ্ট্রের ন্যাশনাল ইনস্টিটিউট অব অ্যালেরগে এন্ড ইনফেসসিয়াস ডিজিজের পরিচালক ফাউসি আরও সতর্কতা দিয়ে জানান, লকডাউন এখনই তুলে ফেলার ফলে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব মারাত্মকাবে ছড়াতে পারে। যেখানে ইতোমধ্যে দেশটিতে রেকর্ড ৮৫ হাজারের বেশি মানুষ মারা গেছে, ধস নেমেছে অর্থনীতিতে।

বুধবার অবশ্য ট্রাম্প বলেন, ‘একটি ব্যাপার মেনে নেয়া যেতে পারে তা হলো, বেশি বয়সের অধ্যাপক বা শিক্ষকরা যাতে এখন ক্লাস না নেয়। আমি মনে করি তাদের আরও কয়েক সপ্তাহ অপেক্ষা করা উচিৎ।’

এর আগে গত এপ্রিলে এক রিটুইটে ফাউসির ওপর ক্ষেপেছিলেন ট্রাম্প। ফাউসি তখন জানিয়েছিলেন লকডাউন হলেই জনজীবন রক্ষা হতে পারে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com