স্বাস্থ্যবিধি মেনে ঢাকা উত্তরে বসবে কুরবানির ১০ হাট : মেয়র আতিক

স্বাস্থ্যবিধি মেনে ঢাকা উত্তরে বসবে কুরবানির ১০ হাট : মেয়র আতিক

http://lokaloy24.com
http://lokaloy24.com

 

লোকালয় ডেস্ক

সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে কুরবানির পশুর হাট পরিচালিত হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) মেয়র মো: আতিকুল ইসলাম। একইসাথে তিনি বলেছেন, আসন্ন ঈদুল আজহা উপলক্ষ্যে ঢাকা উত্তর সিটি করপোরেশন এলাকায় একটি স্থায়ী ও নয়টি অস্থায়ীসহ মোট ১০টি পশুর হাট বসানো হবে।

রোববার গুলশানের নগর ভবনে কুরবানির পশুর হাট মনিটরিং কমিটির সদস্য ও ইজারাদারদের সাথে এক সমন্বিত সভায় সভাপতির বক্তৃতায় তিনি একথা বলেন।

মেয়র আতিকুল ইসলাম বলেন, পশুর হাটগুলো মনিটরিং করার জন্য ইতোমধ্যে ১৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো: মফিজুর রহমানকে আহ্বায়ক করে ১৪ সদস্যের একটি মনিটরিং কমিটি করা হয়েছে। এই কমিটিতে ১২ জন কাউন্সিলর ছাড়াও ডিএনসিসির দু’জন ভেটেরিনারি কর্মকর্তা রয়েছেন। তিনি বলেন, প্রতিটি হাটেই শক্তি ফাউন্ডেশনের পক্ষ থেকে ১০০ প্রশিক্ষিত স্বেচ্ছাসেবক, ২০০ গেঞ্জি ও পর্যাপ্ত সংখ্যক মাস্ক দেয়া হবে।

এছাড়াও ইজারাদারদের পক্ষ থেকে সকল হাটেই হ্যান্ড স্যানিটাইজারসহ স্বাস্থ্য সুরক্ষায় প্রয়োজনীয় অন্যান্য সামগ্রী সরবরাহ করা হবে বলেও জানান মেয়র।

মেয়র বলেন, প্রত্যেকটি হাটে প্রয়োজনীয় সংখ্যক সিসি ক্যামেরা ও তাপমাত্রা পরিমাপক যন্ত্রের ব্যবস্থা করা হবে। হাটগুলোতে সামাজিক দূরত্ব যথাযথভাবে বজায় রাখতে হবে। ক্রেতা ও বিক্রেতা উভয়কে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করতে হবে।

মেয়র জানান, হাটগুলোর প্রবেশ ও বাহির পথ আলাদা থাকবে। নিয়মিত পরিষ্কার পরিচ্ছন্নতার ব্যবস্থা করা হবে। কুরবানির হাটের পশুগুলো সর্বসাধারণের জন্য অনলাইনে প্রদর্শনের ব্যবস্থাও করা হবে।

ডিএনসিসি মেয়র আতিক আরো বলেন, কোভিড-১৯-এর বিস্তাররোধে আমাদের সকলকে সরকারের নির্দেশনাসহ স্বাস্থ্যবিধিগুলো যথাযথভাবে মেনে চলতে হবে।

সূত্র : বাসস


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com