সংবাদ শিরোনাম :
সৌদি প্রবাসীরা আজও সড়কে

সৌদি প্রবাসীরা আজও সড়কে

লোকালয় ডেস্কঃ

রাজধানীর কাওরান বাজারে সোনারগাঁও হোটেলের সামনে সৌদি আরব প্রবাসীরা টিকিটের জন্য আজও রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেছেন। সকাল থেকেই তারা বিক্ষোভ শুরু করেন।

অনলাইন ডেস্কঃ হাতিরঝিল থানা পুলিশ জানায়, প্রবাসীদের অনেকেই রাতে আশপাশের আবাসিক হোটেলে অবস্থান নিয়েছিলেন। সকাল থেকে তারা সাউদিয়ার বাইরে অবস্থান শুরু করেন। তবে তারা সড়কের পাশে ও ফুটপাতে রয়েছেন। সড়কে যানচলাচল স্বাভাবিক রয়েছে। তারা স্লোগান দিয়ে মিছিল নিয়ে সার্ক ফোয়ারা চত্বর প্রদক্ষিণ করেন। এ সময় তারা সড়ক অবরোধের চেষ্টা করলে পুলিশ তাদের নিবৃত্ত করে।

প্রবাসীকর্মীরা বলছেন, তাদের দেয়ালে পিঠ ঠেকে গেছে। অনেকেরই ভিসার মেয়াদ আগামীকাল (৩০শে সেপ্টেম্বর) শেষ হয়ে যাচ্ছে। কিন্তু ভিসার মেয়াদ বৃদ্ধি বা বিমান টিকিট রিকনফার্ম করার জন্য তারা এখনও টোকেনই পাননি।

সাউদিয়া কর্তৃপক্ষের শিডিউল অনুযায়ী, আজ যাদের টোকেন নম্বর ২৩০১ থেকে ২৭০০, শুধু এই ৪০০ জনকেই টিকিট দেয়া হবে। তবে তিন হাজারের পরের সিরিয়ালের টোকেন নম্বরের প্রবাসীরাও সকাল থেকে ভিড় করেছেন। পাশাপাশি আজ টিকিট ইস্যু করলেও নতুন করে আর কাউকে টোকেন দিচ্ছে না সাউদিয়া। তাদের টাঙানো একটি নোটিশে বলা হয়েছে, ৪ অক্টোবরের আগে আর টোকেন দেয়া হচ্ছে না।

এক প্রবাসী বলেন, আমি সৌদিতে একটি প্রতিষ্ঠানের ইলেকট্রিশিয়ান হিসেবে কাজ করি। আমি কুয়েত এয়ারওয়েজের টিকিট নিয়ে দেশে ফিরেছিলাম ফেব্রুয়ারিতে। জুনে আমার ফেরার কথা ছিল। কুয়েত এয়ারওয়েজ এখনো কার্যক্রম শুরু না করায় সাউদিয়ার টিকিট নিতে এসেছি। আমার টোকেন নম্বর তিন হাজারের পরে। অক্টোবরের প্রথম সপ্তাহে আমাকে ডাকা হয়েছে। তবে ভিসার মেয়াদ শেষ হওয়ার আশঙ্কায় চারদিন ধরেই আমি এখানে অবস্থান করছি। সরকারের কাছ থেকে ভিসা ও আকামার মেয়াদ বৃদ্ধি তথা তাদের সৌদি আরব ফিরে যাওয়ার ব্যাপারে সুনির্দিষ্ট নিশ্চয়তা না পেলে রাজপথ ছাড়বেন না বলে জানিয়েছেন প্রবাসীকর্মীরা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com