সংবাদ শিরোনাম :
সোনার বাংলা গড়তে তরুণ সমাজকে আত্মনিয়োগ করার আহবান স্পিকারের

সোনার বাংলা গড়তে তরুণ সমাজকে আত্মনিয়োগ করার আহবান স্পিকারের

লোকালয় ডেস্ক : স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে জাতির পিতার স্বপ্নের শোষন ও বৈষম্যমুক্ত সোনার বাংলা প্রতিষ্ঠার আহ্বান জানিয়েছেন।
তিনি আজ রাজধানীতে আদমজী ক্যান্টনমেন্ট কলেজের নবীন বরণ-২০১৮ (এইচএসসি ১ম বর্ষ) অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তৃতায় এ আহবান জানান।

স্পিকার বলেন, তরুণরাই ভবিষ্যতের নেতৃত্ব দিবে। তরুণ সমাজকেই বিশ্ব মানবতা ও বৈষম্যমুক্ত বিশ্ব প্রতিষ্ঠায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে। বিশ্বকে সুন্দর করতে তথা বিশ্ব শান্তি প্রতিষ্ঠার মাধ্যমে তরুণরাই মানবিক বিশ্ব উপহার দিতে পারে।
স্পিকার বলেন, তরুণ সমাজই কাঙ্খিত পরিবর্তন আনতে পারে। তারাই সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠিকে সমতার কাতারে তুলে আনার ক্ষেত্রে উজ্জ্বল ভূমিকা পালন করতে পারে। তিনি বলেন, তরুণরাই সকল উন্নয়নের প্রাণকেন্দ্র।
ড.শিরীন শারমিন চৌধুরী বলেন, বাংলাদেশের রয়েছে গৌরবোজ্জ্বল ইতিহাস। বাঙালী জাতি ভাষা ও স্বাধীনতার জন্য রক্ত দিয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ৩০লাখ শহীদ ও ২লাখ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে অর্জিত হয়েছে বাংলার স্বাধীনতা।
ড. শিরীন শারমিন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ তথ্য প্রযুক্তিতে এগিয়ে যাচ্ছে। তথ্য প্রুযুক্তির ফলে বিশ্ব এখন হাতের মুঠোয় চলে এসেছে। ইন্টারনেট এবং তথ্য প্রযুক্তির সুবিধা কাজে লাগিয়ে জ্ঞান নির্ভর বিশ্বে তরুণরা নিজেদের মেধা ও যোগ্যতার স্বাক্ষর রাখছে বলে তিনি উল্লেখ করে।
পরে তিনি শিক্ষার্থীদের পরিবেশিত মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।
আদমজী ক্যান্টনমেন্ট কলেজের অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ আহমদ আলীর সভাপতিত্বে নবীন বরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি ব্রিগেডিয়ার জেনারেল অব্দুল্লাহ আল আজহার।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com