সীমা অতিক্রম করবেন না, পাকিস্তানের সঞ্চালককে বাবর আজম

সীমা অতিক্রম করবেন না, পাকিস্তানের সঞ্চালককে বাবর আজম

সীমা অতিক্রম করবেন না, পাকিস্তানের সঞ্চালককে বাবর আজম
সীমা অতিক্রম করবেন না, পাকিস্তানের সঞ্চালককে বাবর আজম

লোকালয় ডেস্কঃ ২০১৬ সালের অক্টোবরে পাকিস্তানের হয়ে টেস্ট অভিষেক ঘটে বাবর আজমের। গত দুই বছরে প্রায় ১৬টি টেস্ট খেললেও পাননি সেঞ্চুরির দেখা। অবশেষে ক্যারিয়ারের ১৭তম টেস্টে নিউজিল্যান্ডের বিপক্ষে ক্যারিয়ারের প্রথম টেস্ট সেঞ্চুরির স্বাদ পেলেন পাকিস্তানি এই ক্রিকেটার।

পাকিস্তানের মিডল অর্ডারের অন্যতম নির্ভরযোগ্য এই ব্যাটসম্যান সেঞ্চুরি করার পাশাপাশি হারিস সোহেলের সঙ্গে কার্যকরী জুটি গড়ে দলকে এনে দিয়েছেন বড় সংগ্রহও। স্বাভাবিকভাবেই সমর্থকদের উষ্ণ অভ্যর্থনায় ভাসছেন বাবর আজম। সামাজিক যোগাযোগের মাধ্যমেও পাচ্ছেন অনেক শুভেচ্ছা।

সাদা পোশাকে বাবরের প্রথম সেঞ্চুরির পর টুইটারে ২৪ বছর বয়সী এই ক্রিকেটারকে শুভেচ্ছা জানিয়েছিলেন পাকিস্তানি টিভি অনুষ্ঠানের সঞ্চালক ও সাংবাদিক জয়নাব আব্বাসও। তবে শুভেচ্ছা জানাতে গিয়ে রসিকতার আশ্রয় নেন জয়নাব আব্বাস। আর সেখান থেকেই বিতর্কের শুরু।

কি লেখা ছিল ওই টুইটে? সাদা পোশাকে প্রথম সেঞ্চুরি পাওয়ার পর বাবরকে শুভেচ্ছা জানাতে গিয়ে জয়নাব টুইটে লেখেন, ‘বাবরকে অসাধারণ ইনিংসের জন্য শুভেচ্ছা। ছেলেরা যেভাবে মিকি আর্থারকে তার “ছেলের” শতরানের জন্য শুভেচ্ছা জানাল তা অনেক ভালো লেগেছে।’

রসিকতাটা একেবারেই ভালোভাবে নেননি বাবর। ফিরতি টুইটে জয়নাবকে সাবধান করে দিয়ে তিনি লিখেছেন, ‘কিছু বলার আগে ভালো করে ভাববেন এবং নিজের সীমা অতিক্রম করবেন না।’ তারকা ক্রিকেটারের এমন উত্তরের পরই সরগরম পাকিস্তানের ক্রিকেটমহল।

লেগ স্পিনার ইয়াসির শাহ’র ঘূর্ণি জাদুতে দুবাই টেস্টের লাগাম এখন পাকিস্তানের হাতে। প্রথম ইনিংসে ৫ উইকেটের বিনিময়ে ৪১৮ রান তুলে ইনিংস ঘোষণা করে পাকিস্তান। ১২টি চার ও দুটি ছয়ের সাহায্যে ১২৭ রান করেন বাবর। হ্যারিস সোহেল করেন ১৪৭ রান।

জবাবে নিজেদের প্রথম ইনিংসে মাত্র ৯০ রানেই অল আউট হয়ে যায় নিউজিল্যান্ড। ফলোঅনে পড়ে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করছে কিউইরা। তৃতীয় দিন শেষে এখনো নিজিল্যান্ড পিছিয়ে রয়েছে ১৯৭ রানে, হাতে রয়েছে ৮ উইকেট। ইয়াসির শাহ একাই নিয়েছেন ১০ উইকেট।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com