সীমান্তে চক্কর দুই পাক যুদ্ধবিমানের, হাই অ্যালার্ট জারি ভারতে

সীমান্তে চক্কর দুই পাক যুদ্ধবিমানের, হাই অ্যালার্ট জারি ভারতে

সীমান্তে চক্কর দুই পাক যুদ্ধবিমানের, হাই অ্যালার্ট জারি ভারতে
সীমান্তে চক্কর দুই পাক যুদ্ধবিমানের, হাই অ্যালার্ট জারি ভারতে

আন্তর্জাতিক ডেস্ক- পরমাণু অস্ত্রধারী দুই দেশ ভারত এবং পাকিস্তানের পাল্টাপাল্টি অবস্থানের কারণে চরম উত্তেজনা সৃষ্টি হয়েছে। ভারতীয় গণমাধ্যম জানায়, ভারতে আক্রমণের জন্য ছটফট করছে পাকিস্তান। কিন্তু কোনওভাবেই ভারতের কড়া প্রতিরক্ষা বলয় টপকাতে পারছে না। আর তাতেই যেন ছটফটানিটা আরও বাড়ছে।

সংবাদ প্রতিদিনের এক প্রতিবেদনে বলা হয়, মঙ্গলবার রাতে ফের সীমান্ত থেকে দশ কিলোমিটারের মধ্যে সন্দেহজনকভাবে ঘুরে বেড়াতে দেখা যায় দুটি পাক যুদ্ধবিমানকে। যারপর সীমান্তজুড়ে হাই অ্যালার্ট জারি করা হয়েছে। বিমানবাহিনীকে সদা সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে। কেন্দ্রের তরফে বুধবার এমনটাই জানানো হয়েছে।

জানা গেছে, মঙ্গলবার রাতে পাক অধিকৃত কাশ্মীরের পুঞ্চ সেক্টরের কাছে ঘোরাফেরা করছিল দুটি পাক যুদ্ধবিমান। ভারতের এয়ার ডিফেন্স সিস্টেমের রাডারে বিকট শব্দ শুনতে পাওয়া যায়। এমন শব্দের পর থেকেই আরও সজাগ হয়েছে রাডার সিস্টেম। তবে এখনও পর্যন্ত কোনও অপ্রীতিকর ঘটনা ঘটার খবর পাওয়া যায়নি।

উল্লেখ্য, গত ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামার জঙ্গি হামলায় শহিদ হয়েছিলেন ৪৪ জন সিআরপিএফ জওয়ান। ঠিক ১২ দিনের মাথায় পাল্টা দেয় ভারতীয় বিমানবাহিনী। পাকিস্তানে এয়ারস্ট্রাইকে ধ্বংস হয় একাধিক জঙ্গিঘাঁটি।

এরপর গত ২৭ ফেব্রুয়ারি ভারতীয় আকাশসীমা লঙ্ঘন করা পাক বায়ুসেনার যুদ্ধবিমান এফ-১৬-কে ধাওয়া করে তা ধ্বংস করে ভারতীয় বিমানবাহিনীর যুদ্ধবিমান মিগ-২১ বাইসন। তারপরেও একাধিকবার সীমান্ত টপকে পাক ড্রোন ভারতে প্রবেশের চেষ্টা করেছে।

রাজস্থান থেকে গুজরাট-সহ নানাদিকের সীমান্ত পেরিয়ে পাক ড্রোন প্রবেশের চেষ্টা করলেও গুলি করে সেগুলি নামাতে সফল হয়েছে ভারত। তা সত্ত্বেও যে তাদের প্রয়াস জারি, মঙ্গলবার রাতের ঘটনার তা ফের প্রমাণিত।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com