কেরোসিন স্প্রে করে সড়ক সংস্কার!

কেরোসিন স্প্রে করে সড়ক সংস্কার!

lokaloy24.com

অনিয়ম ঢাকতে লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায়  বিটুমিনের পরিবর্তে কেরোসিন স্প্রে করে সড়ক সংস্কারের অভিযোগ উঠেছে।

জানা যায়, ২০১৮ সালের ৭ অক্টোবর উপজেলা সদরের সূচনা সিনেমা হলের পশ্চিম পাশে ডেম্বুরবাড়ী সড়কটির নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন  লালমনিরহাট-১ (পাটগ্রাম-হাতীবান্ধা) আসনের সংসদ মোতাহার হোসেন। ৬৭০ মিটার দৈর্ঘ্যের এ সড়কটি প্রায় ৩০ লাখ টাকা ব্যয়ে নির্মাণের দায়িত্ব পান সজীব নামে স্থানীয় একজন ঠিকাদার। ভিত্তিপ্রস্তর স্থাপন করা হলেও দীর্ঘ দুই বছরে তা নির্মাণ করা হয়নি। হঠাৎ করে দিনে-রাতে কাজ করে গত ১৫ দিন আগে সড়কটি কার্পেটিং করে ঠিকাদারি প্রতিষ্ঠান।

স্থানীয়দের অভিযোগ, রাতের আঁধারে নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহার করায় ১৫ দিনের মধ্যে কার্পেটিং উঠে যেতে থাকে। বিষয়টি বিভিন্ন দপ্তরে অভিযোগ করলে নড়েচড়ে বসে বাস্তবায়নকারী উপজেলা প্রকৌশল দপ্তর। সংস্কার করতে প্রকৌশল দপ্তরের চাপে শুক্রবার (২১ ফেব্রুয়ারি) বিকেলে হঠাৎ করে লোক দেখানো কাজ শুরু করে ওই সড়কটির ঠিকাদারি প্রতিষ্ঠান। অনিয়ম ঢাকতে বিটুমিন ছাড়াই সড়কে কেরোসিন তেল স্প্রে করে বালু ছিটিয়ে সড়ক সংস্কার করে।

বিষয়টি গুরুত্ব সহকারে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়ার দাবিতে স্থানীয়রা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও), উপজেলা প্রকৌশলীসহ বিভিন্ন দপ্তরে অভিযোগ দেন।

ওই সড়ক দিয়ে যাওয়া পথচারী আব্দুল রাজ্জাক, লতিফ ও কাবদালী বাংলানিউজকে বলেন, কার্পেটিং করার পরের দিনই সড়ক থেকে উঠে যাচ্ছে পাথর। প্রশাসনকে বললে মাঝে মাঝে ঠিকাদার লোক পাঠিয়ে কেরোসিন স্প্রে করে অনিয়ম তথা বেরিয়ে আসা পাথর ঢেকে দিয়ে চলে যায়। শুক্রবার রাতেও কেরোসিন স্প্রে করে ঢেকে দেওয়া হয়েছে। ঠিকাদার ও উপজেলা প্রকৌশলী যোগসাজসে এ অনিয়ম হয়েছে।

হাতীবান্ধা উপজেলার প্রকৌশলী নজীর হোসেন বাংলানিউজকে বলেন, সড়কটির নির্মাণ কাজে কিছু সমস্যা হয়েছে। যা ইতোমধ্যে ঠিকাদার সড়কটি সংস্কার করে দিয়েছেন। তবে ঠিকাদার সজীবের দাবি সড়ক নির্মাণে কোনো অনিয়ম হয়নি।

হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সামিউল আমিন বলেন, ওই সড়ক নির্মাণে অনিয়মের অভিযোগ পেয়েছি। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com