সিনহার সাজা বিচার বিভাগের জন্য সুখকর নয়: আইনমন্ত্রী

সিনহার সাজা বিচার বিভাগের জন্য সুখকর নয়: আইনমন্ত্রী

http://lokaloy24.com/
http://lokaloy24.com/

আইনমন্ত্রী আনিসুল হক এমপি বলেছেন,  কেউই আইনের ঊর্ধ্বে নয়। সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহার সাজা বিচার বিভাগের জন্য সুখকর নয়।

মঙ্গলবার (৯ নভেম্বর) দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এস কে) সিনহার কারাদণ্ডাদেশের বিষয়ে এক প্রতিক্রিয়া এ মন্তব্য করেন আইনমন্ত্রী।

আইনমন্ত্রী বলেন, ‘এ রায় বিচার বিভাগের জন্য সুখকর নয়। তবে এটা ঠিক যে, অন্যায় করলে সাজা পেতে হবে। এ রায়ে এটাই প্রমাণ হয়েছে, কেউই আইনের ঊর্ধ্বে নয়। রাষ্ট্রের উচ্চপদে থাকলে তাকে কর্মকাণ্ডের হিসাব দিতে হবে, সেই দৃষ্টান্ত স্থাপন হলো। তিনি বিচার বিভাগের সঙ্গে সম্পৃক্ত ছিলেন। আইনজীবী হিসেবে আমিও বিচার বিভাগের সঙ্গে সম্পৃক্ত। তাই এটা আমার জন্য মোটেও সুখকর নয়।’

এসকে সিনহাসহ ১১ জনের রায় আজ

এস কে সিনহার ১১ বছরের কারাদণ্ড

আইনমন্ত্রী বলেন, বাংলাদেশের ইতিহাসে এ ধরনের অন্যায় কোনো প্রধান বিচারপতি করেননি। সেজন্য এ ধরনের বিচার করার প্রয়োজন হয়নি। এ ধরনের অন্যায় হলে নিশ্চয়ই বিচার হতো। পৃথিবীতে অনেক নজির আছে। অন্যায় করলে তার বিচার হবেই সে যেই হোক। প্রমাণিত হচ্ছে যে, কেউই আইনের ঊর্ধ্বে নয়, এটা অত্যন্ত প্রয়োজন ছিল। ‘আই অ্যাম নট ভেরি হ্যাপি’। এর কারণ হচ্ছে, বিচার বিভাগের সঙ্গে তিনি সম্পৃক্ত ছিলেন, তিনি প্রধান বিচারপতি ছিলেন। সেক্ষেত্রে আজকে আমি একজন আইনজীবীও, বিচার বিভাগের সঙ্গে সারা জীবনই সম্পৃক্ত। আমার জন্য এটা সুখকর হতে পারে না।

সরকারের মতের বাইরে না গেলে এসকে সিনহাকে সাজা পেতে হতো না বলে বিরোধী দলগুলো এমন কথা বলছে- এ বিষয়ে জানতে চাইলে আইনমন্ত্রী বলেন, কথাগুলো সত্য নয়। যদি পরিষ্কাভাবে বলা হয় যারা আপিল বিভাগে বিচারপতি আছেন তারা কিন্তু সরকারের বিপক্ষে রায় দিয়েছিলেন। যারা এটা বলছেন তারা সরকারের সমালোচনা করার জন্য বলছেন, এটার কোনো সারমর্ম নেই।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com