সংবাদ শিরোনাম :
মোটরসাইকেলে করে পুলিশের অন্য জেলায় ভ্রমণে নিষেধাজ্ঞা। দলীয় প্রতীকেই স্থানীয় সরকার নির্বাচন। বিশ্বের সেরা তিন রাষ্ট্রপ্রধানের একজন শেখ হাসিনা। শায়েস্তাগঞ্জে বাস-টমটমের মুখোমুখি সংঘর্ষে নিহত এক। হবিগঞ্জে মেয়র প্রার্থী মিজানের কর্মীদের হয়রানীর অভিযোগ করোনায় মৃত স্বজনহীন ব্যক্তির পাশে দাঁড়ানো মানবপ্রেমিকদের সংবর্ধনা জানালো পুনাক। নবীগঞ্জে দুই গ্রামবাসীর সংঘর্ষ, অর্ধশতাধিক আহত।। শায়েস্তাগঞ্জে গাঁজাসহ তিন মাদক ব্যবসায়ী গ্রেপ্তার। শায়েস্তাগঞ্জে স্কুল ছাত্র তানভীর হত্যার প্রতিবাদে শোকসভা কেন্দ্রীয় পুলিশ হাসপাতালকে আন্তর্জাতিক মানে উন্নীত করা হচ্ছে : আইজিপি।
সিদ্ধিরগঞ্জে স্কুলছাত্রী হত্যা মামলায় প্রধান আসামী গ্রেফতার

সিদ্ধিরগঞ্জে স্কুলছাত্রী হত্যা মামলায় প্রধান আসামী গ্রেফতার

সৈয়দ সিফাত আল রহমান লিংকন, নারায়ণগঞ্জ প্রতিনিধি:

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থেকে রোকসানা (১৩) নামের এক স্কুলছাত্রীকে অপহরণের পর ধর্ষণ ও শ্বাসরোধ করে হত্যার ঘটনায় সোহাগকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার ২৯ জানুয়ারি দুপুরে প্রেস কনফারেন্সে’র মাধ্যমে সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ। বন্দর উপজেলার নবীগঞ্জ টি হোসেন রোড এলাকায় নিজ বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়।

সংবাদ সম্মেলনে জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (‘ক’ সার্কেল) মো. শরফুদ্দিন আহমেদ বলেন, প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে পুলিশ প্রথমে সোহাগের অবস্থান সম্পর্কে নিশ্চিত হয়। পরে তাকে গ্রেফতারের পর জিজ্ঞাসাবাদে সে রোকসানাকে অপহরণ করে নিজ বাসায় নিয়ে মুখে স্কচটেপ লাগিয়ে ধর্ষণ ও নির্মমভাবে নির্যাতনের পর শ্বাসরোধ করে হত্যাকান্ডের কথা স্বীকার করে।

পরে নিহত রোকসানার হাত পা-বেঁধে বস্তায় ভরে একটি ব্যাটারিচালিত আটো রিকসায় করে সোনারগাঁয়ের কাইকারটেক চর এলাকায় ব্রীজের নিচে ফেলে দিয়ে আসার কথাও জিজ্ঞাসাবাদে জানায় সোহাগ। এ ঘটনায় অভিযুক্ত সোহাগের বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ থানায় মামলা হয়েছে। তার বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা নেয়া হবে।

প্রসঙ্গত, গত ২৩ জানুয়ারি বিকেলে সদর উপজেলার সিদ্ধিরগঞ্জ থানার গোদনাইল আরামবাগ এলাকায় গোদনাইল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণীর ছাত্রী রোকাসানাকে নিজ বাসা থেকে কৌশলে ডেকে নিয়ে যায় সোহাগ। পরদিন তার পরিবারের কাছে মোবাইলে ফোন করে মুক্তিপণ দাবি করে।

এ ঘটনায় রোকসানার বাবা আশরাফুল মিয়া সিদ্ধিরগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) দায়ের করেন। অপরহরণের তিনদিন পর ২৬ জানুয়ারি সকালে সোনারগাঁ থানা পুলিশ রোকসানার বস্তাবন্দি লাশ উদ্ধার করে। চার ভাই-বোনের মধ্যে রোকসানা ছিল সবার ছোট। বড় বোন আরমিনার বান্ধবী সাবিনা ইয়াছমিন পাখির স্বামী পরিচয়ে সোহাগ নিহতের বাড়িতে যাতায়াত করত।

আড়াইহাজারে তুহিন হত্যা মামলায় ২ জনের মৃত্যুদন্ডাদেশ

নারায়ণগঞ্জের আড়াইহাজারে সাত বছরের শিশু মাকসুদুল ইসলাম তুহিন হত্যার ঘটনায় দুই জনকে মৃত্যুদন্ডের আদেশ দিয়েছেন আদালত । একই সঙ্গে মরদেহ গুমের অপরাধে ২০১ ধারায় প্রত্যেককে ৩ বছর করে সশ্রম কারাদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের কারাদন্ড নির্দেশ দিয়েছেন।

২৯ জানুয়ারী সোমবার দুপুরে নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাম্মদ আলী হোসাইনের আদালত এ রায় ঘোষনা করেন। আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (পিপি) এম এ রহিম রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রসঙ্গত, আড়াইহাজার উপজেলার বগাদি কান্দাপাড়া গ্রামের দন্ত চিকিৎসক নাছির উদ্দীনের ছেলে খড়িয়া ব্র্যাক স্কুলের দ্বিতীয় শ্রেণির ছাত্র ছিল মাকসুদুল ইসলাম তুহিন। ২০১৫ সালের ৮ মে বিকেলে বগাদি কান্দাপাড়া গ্রামে বাড়ির সামনে মাঠে খেলতে যায়।

এসময় আম ভর্তা খাওয়ার প্রলোভন দেখিয়ে অপহরণ করা হয় তুহিনকে। পরের দিন মোবাইলে ফোন করে তুহিনের বাবা নাছির উদ্দীনের কাছ থেকে ২০ লাখ টাকা মুক্তিপন দাবি করা হয়।

এ ব্যাপারে নাছির উদ্দীন ৯ মে আড়াইহাজার থানায় একটি মামলা করেন। ১২ মে বিকেলে নরসিংদী থেকে মাহফুজুল ইসলামকে আটক করা হয়। পর তার দেওয়া তথ্য মতে আড়াইহাজার উপজেলার বগাদি গ্রামের একটি ড্রাম থেকে তুহিনের মরদেহ উদ্ধার করা হয়। নিজের বাবাকে মারধরের প্রতিশোধ নিতেই এ হত্যাকন্ড ঘটিয়েছে বলে স্বীকার করেছে তুহিনের চাচাতো ভাই মাহফুজুল ইসলাম।

নারায়ণগঞ্জ সদর মডেল থানায় নব নিযুক্ত ওসি মো. কামরুল

নারায়ণগঞ্জ সদর মডেল থানায় নতুন ওসি হিসেবে যোগ দিয়েছেন মো. কামরুল ইসলাম। ২৯ই জানুয়ারী সোমবার তিনি প্রথম দিনের মত অফিস করেছেন। ১৯৯০ সালে পুলিশে যোগ দেয়া এই কমকর্তার গ্রামের বাড়ি জামালপুর জেলায়। তিনি এর আগে ময়মনসিংহ কোতয়ালী থানার ওসি হিসেবে দায়িত্ব পালন করেছেন।

নারায়ণগঞ্জ জেলার বর্তমান পুলিশ সুপার মঈনুল হক ময়মনসিংহ জেলার পুলিশ সুপার থাকাকালীন কামরুল ইসলাম কোতয়ালী থানার ওসি ছিলেন। তিনি ময়মনসিংহ জেলায় দায়িত্ব পালনকালে ২৬ বার শ্রেষ্ঠ ওসি হিসেবে পুরস্কৃত হন। সর্বশেষ তিনি ২০১৮ সালে রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম) পেয়েছেন। কামরুল ইসলাম এর আগেও নারায়ণগঞ্জের সোনারগাঁও থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেছেন।

সদর মডেল থানায় দায়িত্ব গ্রহণের পর এক সাক্ষাতকারে নব নিযুক্ত এই অফিসার ইনর্চাজ কামরুল ইসলাম বলেন, একটি সুন্দর নগরী হিসেবে গড়ে তোলার জন্য আমার র্হাট এন্ড সোল চেষ্টা থাকবে। মানুষদের সেবা দেয়াটাই যেহেতু পুলিশের দায়িত্ব। সে দায়িত্ব পালনে আমি অটল থাকবো। এজন্য আমি দল-মত র্নিবিশেষে সকলের সহযোগীতা কামনা করছি।

প্রসঙ্গত, এর আগে ২৫ ডিসেম্বর বড় দিন উপলক্ষে শহরের সাধু পৌলের গীর্জার সামনের ফুটপাত খালি রাখতে পূর্ব থেকেই জেলা পুলিশ সুপার মঈনুল হক সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহিন শাহ পারভেজকে নির্দেশ দেন। কিন্তু নির্দেশ দেয়ার পরও সকালে গির্জায় প্রবেশকালে হকারদের দখলের বিষয়টি দেখে পুলিশের বেতারযন্ত্রে কঠোর ব্যবস্থা না নেয়ার কারণ জানতে চান পুলিশ সুপার। প্রতি উত্তরে ওসি শাহিন শাহ পারভেজ আপত্তিজনক মন্তব্য করলে তাৎক্ষনিক থানা থেকে পুলিশ লাইনে ক্লোজ করা হয়। এরপর থেকে সদর থানায় ওসির পদটি শূন্য ছিলো যা অবশেষে পূরণ হলো।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com