সায়হাম গ্রুপের উদ্যোগে ২০ হাজার দরিদ্রের মাঝে ইফতার সামগ্রী বিতরনের উদ্যোগ

সায়হাম গ্রুপের উদ্যোগে ২০ হাজার দরিদ্রের মাঝে ইফতার সামগ্রী বিতরনের উদ্যোগ

ষ্টাফ রিপোর্টারঃ প্রতি বছরের ন্যায় এ বছরও হবিগঞ্জের মাধবপুরে দেশের বৃহৎ শিল্প প্রতিষ্ঠান সায়হাম গ্রুপের পক্ষ হতে মাধবপুর, চুনারুঘাট, সম্মান বাড়িয়ার নাছিরনগর ও সুনামগঞ্জ জেলার শাল্লা উপজেলায় ইফতার সামগ্রী বিতরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এ ৪টি উপজেলার সবকটি ইউনিয়নের প্রতিটি ওয়ার্ড থেকে স্থানীয় জনপ্রতিনিধি গণ্যমান্য ব্যক্তিদের মাধ্যমে তালিকা অনুযায়ী গরিব অসহায় মানুষ থেকে বাছাই করে ২০ হাজার পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হবে। খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে চাল, আটা, তেল, চিনি, চুলা বুট, ডাল, লবন ও সেমাই। সায়হাম গ্রুপ সূত্রে জানা যায়, খাদ্য সামগ্রীর প্যাকেটিং এর কাজ প্রাায় শেষ পর্যায়ে। আগামী এক সপ্তাহের মধ্যে এগুলো বিতরন করা হবে।

উল্লেখ্য সায়হাম গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব সৈয়দ মোঃ ফয়সল এলাকায় শিল্পস্থাপনের পাশাপাশি আর্থ সামাজিক অবস্থার উন্নয়নেও ব্যাপক ভুমিকা রাখছেন। শিক্ষা বিস্তারে কলেজ, হাইস্কুল, প্রাথমিক বিদ্যালয়, মাদ্রাসা, এতিমখানা, মসজিদ ও দৃষ্টিনন্দন ঈদগাঁও স্থাপনাসহ শিক্ষার মানোন্নয়নে আর্থিক অনুদান প্রদান করে আসছে সায়হাম গ্রুপ। এলাকার কৃতি, দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা বৃত্তি প্রদান এরমধ্যে উল্লেখযোগ্য। এছাড়াও প্রতি বছর সায়হাম গ্রুপ বিনামূল্যে চক্ষু চিকিৎসা শিবির করে অসংখ্য মানুষের সেবা করে আসছে। সায়হাম গ্রুপের চক্ষু শিবিরে হবিগঞ্জ জেলা ছাড়াও পার্শ্ববর্তী ব্রাহ্মনবাড়িয়া জেলার লোকজনও সেবা নিতে আসে।
প্রতি বছর মাধবপুর উপজেলার প্রতিটি ইউনিয়নে শীতার্থ মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করে আসছে সায়হাম গ্রুপ। এছাড়াও প্রতি রমজান মাসে মাধবপুর উপজেলার সবকটি মসজিদে মাসব্যাপী ইফতারির আয়োজন ছাড়াও দরিদ্র কয়েক সহস্রাধিক মানুষের মধ্যে সারা মাসের ইফতার সামগ্রী বিতরণ করা সহ নানা ধরনের অবকাঠামো উন্নয়নের ধারা অব্যাহত রাখার পাশাপাশি ভবিষ্যতে এর কার্যক্রম আরো বিস্তৃত করার কথা জানান সায়হাম গ্রুপ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com