সাড়ে ১১ লাখের বেশি করোনা রোগী এখন সুস্থ

সাড়ে ১১ লাখের বেশি করোনা রোগী এখন সুস্থ

lokaloy24.com

লোকালয় ডেস্কঃ আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডোমিটার থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসা শেষে সুস্থ হয়ে উঠেছেন ১১ লাখ ৫৪ হাজার ১৪ জন।

জানা গেছে, বিশ্বে ২ লাখ ৪৮ হাজার ২৮২ জন করোনায় প্রাণ হারিয়েছেন। এছাড়া আক্রান্ত হয়েছেন ৩৫ লাখ ৬৬ হাজার ৪ জন।

চীন থেকে ছড়িয়ে পড়া এই ভাইরাসটিতে এ পর্যন্ত বিশ্বের ২১২টি দেশ ও অঞ্চল আক্রান্ত হয়েছে।

আক্রান্ত ও মৃত্যু উভয় সংখ্যার দিক থেকেই বিশ্বে শীর্ষ অবস্থানে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ১১ লাখ ৮৮ হাজার ১২২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৬৮ হাজার ৫৯৮ জনের।

মৃতের হিসাবে তালিকার দ্বিতীয়তে রয়েছে ইতালি। দেশটিতে করোনায় মোট মৃত্যু হয়েছে ২৮ হাজার ৮৮৪ জনের। আর আক্রান্ত হয়েছে ২ লাখ ১০ হাজার ৭১৭ জন।

তৃতীয় স্থানে উঠে এসেছে যুক্তরাজ্য। দেশটিতে করোনায় মৃতের সংখ্যা ২৮ হাজার ৪৪৬ জন। মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৮৬ হাজার ৫৯৯ জন।

এছাড়া স্পেনে করোনায় মৃতের সংখ্যা ২৫ হাজার ২৬৪ জনে দাঁড়িয়েছে। আর মোট আক্রান্ত হয়েছে ২ লাখ ৪৭ হাজার ১২২ জন। ফ্রান্সে করোনায় ২৪ হাজার ৮৯৫ জনের মৃত্যু ও ১ লাখ ৬৮ হাজার ৬৯৩ জন আক্রান্ত হয়েছে।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। ভাইরাসটির উৎপত্তিস্থল এই দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে ৮২ হাজার ৮৮০ জন। এর মধ্যে ৪ হাজার ৬৩৩ জনের মৃত্যু হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com