সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য উদাহরণ হাওরাঞ্চল- এমপি মজিদ খান

সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য উদাহরণ হাওরাঞ্চল- এমপি মজিদ খান

লোকালয় নিউজ: হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুল মজিদ খান এমপি বলেছেন, দেশের খাদ্য নিরাপত্ত্বা যারা নিশ্চিত করেন সেই হাওরাঞ্চলের মানুষের মাঝে সাম্প্রদায়িক সম্প্রতির যে বন্ধন তা অন্যান্য এলাকার কাছে উদাহরণ সৃষ্টি করেছে। এখানে একে অপরের কাধে কাধ মিলিয়ে বিভিন্ন উৎসবে মিলিত হন। বাউল আব্দুল করিমের মতো বিখ্যাত বাউলদের ছন্দেও ধরা পড়েছে এই সম্প্রীতির বার্তা। বিশেষ করে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকলে এই সম্প্রীতি যাতে অটুট থাকে তার জন্য বিশেষ উদ্যোগ নেয়া হয়।

গতকাল সোমবার বানিয়াচং উপজেলার নোয়াবাদ গ্রামে অনুষ্ঠিত সনাতন ধর্মাবলম্বীদের হরিনাম কীর্তন অনুষ্ঠান পরিদর্শন এবং পূজারীদের সাথে কুশল বিনিময়কালে তিনি এসব কথা বলেন।

এমপি মজিদ খান আরো বলেন আওয়ামী লীগ সরকার সকল ধর্মীয় প্রতিষ্ঠান, প্রার্থনা কেন্দ্রে উন্নয়নের জন্য আলাদা প্রকল্প গ্রহণ করেছে। ইতোমধ্যে অনেক প্রকল্প বাস্তবায়নও হয়েছে। এই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে তিনি আবারো নৌকায় ভোট প্রদানের জন্য সকলকে অনুরোধ জানান।
এ সময় অন্যান্যের মাঝে উপস্থিত হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক জেলা ও পূজা উদযাপন কমিটির জেলা পূজা উদযাপন পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক শঙ্খ শুভ্র রায়, আর্থ সম্পাদক চন্দন বণিক, পৌর পূজা উদযাপন পরিষদের সভাপতি অধ্যক্ষ পার্থ প্রতীম দাশ, সুবিদপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান প্রিয়তোষ রঞ্জন রায়, বানিয়াচং উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি কৃষ্ণ দেব, সাধারণ সম্পাদক মাধব রায়, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি বিপুল ভূষণ রায়, বানিয়াচং উপজেলা ছাত্রলীগের সভাপতি এজেডএম উজ্জ্বল, মক্রমপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাজিদ আলী তালুকদার, সাধারণ সম্পাদক আব্দুল কাইয়ুম, পৈলারকান্দি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পীযূষ সূত্রধর প্রমুখ।

প্রসঙ্গত এমপি মজিদ খান, গত ৩ দিনে বানিয়াচং উপজেলার সুনারু, দিঘলবাক, পশ্চিম পুকড়া, উত্তর সাঙ্গর ও ভাটিপাড়া গ্রামে উৎসব পরিদর্শনে যান। এ সময় তিনি পূজারীদের সাথে কুশলবিনিময় করেন এবং তাদের খোঁজখবর নেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com