সংবাদ শিরোনাম :
সরকার হারাচ্ছে লক্ষ লক্ষ টাকার রাজস্ব ॥ ভোগান্তি মানুষ বাহুবলের ধুলিয়াছড়া থেকে অবৈধভাবে বালু উত্তোলনের মহোৎসব

সরকার হারাচ্ছে লক্ষ লক্ষ টাকার রাজস্ব ॥ ভোগান্তি মানুষ বাহুবলের ধুলিয়াছড়া থেকে অবৈধভাবে বালু উত্তোলনের মহোৎসব

স্টাফ রিপোর্টার॥ বাহুবল উপজেলার ধুলিয়াছড়াসহ বিভিন্ন স্থানে অবৈধভাবে চলছে বালু উত্তোলনের মহোৎসব। বালু উত্তোলন করে রাস্তার দুই পাশে স্তুপ করে রেখে ট্রাক ও ট্রাক্টর দিয়ে বিভিন্ন স্থানে পাচার করা হচ্ছে। অতিরিক্ত বালু বোঝাই যানবাহন চলাচলের কারণে রাস্তাঘাট ভেঙ্গে খানাখন্দে পরিণত হয়েছে। যার ফলে স্কুল-কলেজের শিক্ষার্থীরাসহ সাধারণ মানুষের চলাচলে ব্যাঘাত ঘটছে। পাশাপাশি রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে সরকার। রাস্তাঘাট ভেঙ্গে খানাখন্দে সৃষ্টি হওয়ার কারণে সরকারের আর্থিক ক্ষতি হচ্ছে বলে স্থানীয়রা জানান।
অনুসন্ধানে জানা যায়, ধুলিয়াছড়া, পুটিজুরি, চলিতাতলাসহ বিভিন্ন এলাকা থেকে প্রতিদিন ড্রেজার মেশিনসহ বিভিন্ন সরঞ্জাম দিয়ে বালু উত্তোলন করে লক্ষ লক্ষ টাকার বালু পাচার করা হচ্ছে। তবে এদের নেই কোনো বৈধ কাগজপত্র। প্রভাবশালী হওয়ায় শক্তিজোরেই তারা এসব চালিয়ে যাচ্ছে।
মাঝে মধ্যে প্রশাসন অভিযান চালালেও স্থায়ীভাবে বন্ধ হয় না অবৈধভাবে বালু উত্তোলন। ফলে ঝুঁকিতে পড়েছে আশপাশের ফসলি জমি ও বসতবাড়ি। গ্রামবাসী জানান, এভাবেই বছরের পর বছর ধরে বালু উত্তোলনের মহোৎসব চলছে। নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন বালু বিক্রেতা জানান, তাদের ইজারা নেই। তবুও প্রশাসনের কিছু অসাধু সদস্য ও সংবাদকর্মীদের ম্যানেজ করেই এসব করা হয়। স্থানীয়দের দাবি অচিরেই যদি এসব বন্ধ করা না হয় তবে ভবিষ্যতে রাস্তা ঘাটে চলাচল করা অসম্ভব হয়ে পড়বে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com