সংবাদ শিরোনাম :
হবিগঞ্জ সদর হাসপাতালসহ জেলার তিন হাসপাতাল বন্ধ

হবিগঞ্জ সদর হাসপাতালসহ জেলার তিন হাসপাতাল বন্ধ

lokaloy24.com

লোকালয় ডেস্কঃ  চলছে করোনার কাল। হবিগঞ্জের চিত্রও ভয়াবহ। এরই মাঝে আক্রান্ত হয়েছেন ৪৮ জন। ২২ জনই চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী ও সরকারি কর্মকর্তা-কর্মচারী। এরই মাঝে বন্ধ ঘোষণা করা হয়েছে হবিগঞ্জ আড়াইশ’ শয্যার আধুনিক জেলা সদর হাসপাতাল। স্থগিত রয়েছে উপজেলা পর্যায়ের আরো দু’টি হাসপাতালের কার্যক্রম।
ডাক্তার-নার্সসহ ১১ কর্মকর্তা-কর্মচারী আক্রান্ত হওয়ার পর গতকাল রবিবার রাত সাড়ে ১০টায় জেলা সদর হাসপাতালটি বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ। যে কারণে জেলার ৩৩ লক্ষাধিক মানুষের চিকিৎসা সেবা গ্রহণে দেখা দিয়েছে বিশাল বিপর্যয়ের আশঙ্কা।
এর আগে চিকিৎসক ও নার্স করোনায় আক্রান্ত হওয়ায় গত ২১ এপ্রিল লাখাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং ২৫ এপ্রিল চুনারুঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়। একদিকে করোনা ভাইরাস আতঙ্ক, অন্যদিকে চিকিৎসা সেবায় বিপর্যয়। এ যেন হবিগঞ্জবাসীর জন্য মরার উপর খরার ঘা অবস্থা।
হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন ডা. মুখলেছুর রহমান উজ্জ্বল  জানিয়েছেন, বর্তমান পরিস্থিতির প্রেক্ষিতে জীবাণুমুক্তকরণ ও অন্যান্য আনুসাঙ্গিক কারণে ২৫০ শয্যা বিশিষ্ট জেলা সদর হাসপাতালের সেবা কার্যক্রম সাময়িকভাবে বন্ধ থাকবে। তবে করোনা ট্রায়াজ কর্ণার ও আইসোলেশন ইউনিটের সেবা চালু থাকবে। জনস্বার্থ বিবেচনায় জেলা প্রশাসন ও জেলা স্বাস্থ্য বিভাগ এ সিদ্ধান্ত নিয়েছেন।
জানা গেছে, গত ১১ এপ্রিল নারায়ণগঞ্জ থেকে হবিগঞ্জে আসা এক ব্যক্তির নমুনায় করোনা পজেটিভ আসে। এরপর ২০ এপ্রিল এক চিকিৎসক ও এক নার্সসহ ১০ জন, ২১ এপ্রিল একজন নার্সসহ দুইজন, ২২ এপ্রিল পাঁচজন, ২৩ এপ্রিল স্বাস্থ্যকর্মীসহ তিনজন, ২৪ এপ্রিল চিকিৎসকসহ পাঁচজন, ২৫ এপ্রিল চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী ও ৪ ম্যাজিস্ট্রেটসহ ২১ জন এবং ২৬ এপ্রিল এক ম্যাজিস্ট্রেট এর করোনা পজেটিভ এসেছে। সব মিলিয়ে হবিগঞ্জে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৮ জন।
অন্যদিকে হবিগঞ্জ আড়াইশ’ শয্যার আধুনিক জেলা সদর হাসপাতালের প্যাথোলজি বিভাগে কর্মরত ৩ জনের মধ্যে দুইজন আক্রান্ত হওয়ায় করোনার নমুনা সংগ্রহের কাজ করবেন এখন থেকে মাত্র একজন। যে কারণে অত্যন্ত গুরুত্বপূর্ণ এই কাজটিতে ব্যাঘাত ঘটবে বলে জানিয়েছেন সিভিল সার্জন ডা. একেএম মোস্তাফিজুর রহমান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com