সংসদ ভবনের উন্নয়ন বিষয়ে উপস্থাপনা প্রত্যক্ষ করলেন প্রধানমন্ত্রী ।

সংসদ ভবনের উন্নয়ন বিষয়ে উপস্থাপনা প্রত্যক্ষ করলেন প্রধানমন্ত্রী ।

 

সংসদ ভবনের উন্নয়ন বিষয়ে উপস্থাপনা প্রত্যক্ষ করলেন প্রধানমন্ত্রী

জাতীয় সংসদ ভবনের উন্নয়ন কার্যক্রম সম্পর্কিত উপস্থাপনা প্রত্যক্ষ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় জাতীয় সংসদের উন্নয়নে সংশ্লিষ্ট কর্মকর্তাদের বিভিন্ন দিকনির্দেশনা দেন প্রধানমন্ত্রী।

বুধবার (২৩ সেপ্টেম্বর) সংসদ ভবনের উন্নয়ন কার্যক্রম সম্পর্কিত বিষয়ে পাওয়ার পয়েন্ট উপস্থাপনা হয়।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম গণমাধ্যমকে জানান, গণভবন থেকে জাতীয় সংসদ ভবনের উন্নয়ন কার্যক্রম নিয়ে উপস্থাপিত পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন প্রত্যক্ষ করেন প্রধানমন্ত্রী।

সংসদ সূত্র জানায়, সংসদ সচিবালয়ে এক হাজার ৩২১ জন কর্মকর্তা-কর্মচারী রয়েছেন। কিন্তু বর্তমান সংসদ ভবনে তারা স্থান সংকুলানজনিত সমস্যায় আছেন।

এই প্রসঙ্গে প্রধানমন্ত্রীর প্রেস সচিব বলেন, ‘সংসদের স্টাফদের স্থান সংকুলানজনিত সমস্যা সমাধানে সংসদের উত্তর প্লাজায় ৫২ হাজার ৯৭ স্কয়ার ফুট জমি ব্যবহার নিয়ে উপস্থাপনা তৈরি করা হয়। পাশাপাশি স্থপতি লুই কানের পরিকল্পনা অনুযায়ী হসপিটালিটি এবং কমিউনিটি ভবনসহ নির্মাণ না হওয়া অবকাঠামো বিষয়ে উপস্থাপনা করা হয়।’

ইহসানুল করিম বলেন, ‘সংসদের মূল ভবন, এমপি হোস্টেল এবং পাঁচটি ন্যাম ভবনের সংস্কার নিয়েও উপস্থাপনায় বলা হয়।’

স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী, চিফ হুইপ নূর-ই-আলম লিটন চৌধুরী, আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, প্রধান স্থপতি এস এ এম আমিনুর রহমান এ সময় উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com