সংবাদ শিরোনাম :
সংলাপের ফল কী হবে তা নিয়ে আগাম মন্তব্য করব না: কাদের

সংলাপের ফল কী হবে তা নিয়ে আগাম মন্তব্য করব না: কাদের

সংলাপের ফল কী হবে তা নিয়ে আগাম মন্তব্য করব না: কাদের
সংলাপের ফল কী হবে তা নিয়ে আগাম মন্তব্য করব না: কাদের

লোকালয় ডেস্কঃ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাজার ঘটনা সংলাপের পথে বাধা নয়। তার সাজা প্রসঙ্গে সংলাপে আলোচনাতেও বাধা নেই।

তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে দুটি মামলার রায় ইতিমধ্যে হয়ে গেছে। সেক্ষেত্রে সংলাপে এ ব্যাপারে আলোচনা কি হতে পারে, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, বিষয়টি আদালতের। তবে কা

বুধবার সচিবালয়ে জার্মানির রাষ্ট্রদূত পিটার ফারেন হোল্টজ ও ফ্রান্সের রাষ্ট্রদূত মারি আন বোখতার সঙ্গে বৈঠকের পর এসব কথা বলেন তিনি।

ঐক্যফ্রন্ট সংলাপে তাদের সাত দফা নিয়ে আলোচনা করতে চায়। তবে সংলাপের আমন্ত্রণ জানানো চিঠিতে বলা হয়েছে ‘সংবিধান সম্মত’ বিষয়ে আলোচনায় প্রধানমন্ত্রীর দ্বার উন্মুক্ত। ঐক্যফ্রন্টের সাত দফা দাবির কিছু বিষয় সংবিধানের সঙ্গে মেলে না জানিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, সরকার আছে থাকবে। তবে সরকারের কাজ সংকুচিত হয়ে যাবে। ইলেকশন কমিশনের আচরণবিধি আমরা সবাই মেনে নেবো। ওবায়দুল কাদের বলেন, আমি তাদের (দুই অ্যাম্বাসেডর) নির্বাচনের আচরণবিধি বোঝালাম, তারা খুশি। আচরণবিধির বাইরে গিয়ে মন্ত্রী এমপি কেউ কিছু করতে পারবে না।

এর অাগে মঙ্গলবার রাতে আগামী ২ নভেম্বর সন্ধ্যা সাড়ে ৭টায় গণভবনে দলটিকে আমন্ত্রণ জানানো হয়েছে। গতকাল মঙ্গলবার রাতে দলটিকে এ আমন্ত্রণ জানানো হয়। অাজ বৃহস্পতিবার সন্ধ্যায় গণভবনে ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে সংলাপে বসবেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। এতে কামাল হোসেনের নেতৃত্বে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ঐক্যফ্রন্টের ১৬ সদস্যের একটি প্রতিনিধি দল যোগ দেবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com