সংরক্ষিত আসনে চট্টগ্রামে মনোনয়ন দৌড়ে যারা

সংরক্ষিত আসনে চট্টগ্রামে মনোনয়ন দৌড়ে যারা

সংরক্ষিত আসনে চট্টগ্রামে মনোনয়ন দৌড়ে যারা
সংরক্ষিত আসনে চট্টগ্রামে মনোনয়ন দৌড়ে যারা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম: এমপি-মন্ত্রিদের শপথ গ্রহণ শেষে সবার আলোচনায় এখন সংরক্ষিত আসন। চট্টগ্রামে সংরক্ষিত আসনের মনোনয়ন দৌড়ে অনেকের নামই আলোচিত হচ্ছে।

চট্টগ্রাম থেকে যেসব নারী নেত্রী এ মুহূর্তে বেশি আলোচিত হচ্ছেন তারা হলেন- সদ্য বিদায়ী সাংসদ ওয়াসিকা আয়শা খান, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য ও সাবেক সাংসদ রফিকুল আনোয়ারের একমাত্র কন্যা খাদিজাতুল আনোয়ার সনি, সুচিন্তা বাংলাদেশ চট্টগ্রাম বিভাগের সমন্বয়ক অ্যাডভোকেট জিনাত সোহানা চৌধুরী, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র জোবাইরা নার্গিস খান, দক্ষিণ জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট কামরুন্নাহার বেগম, দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী ও সাবেক সংসদ সদস্য চেমন আরা তৈয়ব, উত্তর জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট বাসন্তী প্রভা পালিত, চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক কাউন্সিলর রেখা আলম চৌধুরী।

এছাড়াও চট্টগ্রামের রাউজান, রাঙ্গুনিয়া, ফটিকছড়ি, হাটহাজারী, মিরসরাই, কক্সবাজার এবং তিন পার্বত্য জেলা থেকে অনেক আওয়ামীলীগ নেত্রীও মনোনয়ন দৌড়ে রয়েছেন।

মনোনয়ন দৌড়ে থাকা ফটিকছড়ির সাবেক সাংসদ রফিকুল আনোয়ারের একমাত্র কন্যা খাদিজাতুল আনোয়ার সনি জানালেন, তিনি মহিলা সাংসদ হিসেবে মনোনয়ন পাবার অগ্রাধিকার রাখেন। বাবার মৃত্যুর পর দলের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন বলেও জানান তিনি। সরাসরি নির্বাচনে দলীয় মনোনয়ন চেয়েও তিনি পাননি। এই আসনে তরিকত ফেডারেশনের নজিবুল বশর মাইজভান্ডারীকে মনোনয়ন দিয়েছে দল। এখন সংরক্ষিত আসনে নারী সাংসদ হিসেবে তিনি মনোনয়ন পাবেন এমন আশা পোষণ করেন সনি।

সুচিন্তা বাংলাদেশ চট্টগ্রাম বিভাগের সমন্বয়ক অ্যাডভোকেট জিনাত সোহানা চৌধুরী জানান, আমি দলের একজন নিবেদিত কর্মী। গত ১০ বছর ধরে আমি দলের জন্য নিরলসভাবে কাজ করে চলেছি। সরকারের ১০ বছরের উন্নয়ন সফলতা সর্বস্তরের মানুষের কাছে তুলে ধরেছি। এরই অংশ হিসেবে প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের হাত থেকে সম্মাননা স্মারক গ্রহণ করেছি। এবার সংরক্ষিত আসনে মনোনয়ন পাবেন বলে মনে করছেন জিনাত সোহানা।

উল্লেখ, গত সংসদে সংরক্ষিত আসনে চট্টগ্রাম ও পার্বত্য চট্টগ্রাম থেকে তিনজনকে মনোনয়ন দেওয়া হয়। তারা হলেন সাবেক চসিক কাউন্সিলর সাবিহা মুসা, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য প্রয়াত আতাউর রহমান খান কায়সারের কন্যা ওয়াসিকা আয়েশা খান এবং রাঙামাটি পার্বত্য জেলা থেকে জেলা আওয়ামীলীগের নেত্রী ফিরোজা বেগম চিনু।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com