ষড়যন্ত্রের অভিযোগে বিএনপির ৩ নেতার বিরুদ্ধে মামলা

ষড়যন্ত্রের অভিযোগে বিএনপির ৩ নেতার বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক : রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রের অভিযোগ এনে বিএনপির তিন জ্যেষ্ঠ নেতা মির্জা ফখরুল ইসলাম আলমগীর, আমির খসরু মাহমুদ চৌধুরী ও রহুল কবির রিজভীর বিরুদ্ধে মামলা করা হয়েছে। মামলাটি করেছেন জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী।

মামলার বাদী এ বি সিদ্দিকী সংবাদ মাধ্যমকে মামলার সত্যতা নিশ্চিত করেছেন। মামলায় কী অভিযোগ আনা হয়েছে, এ বিষয়ে তিনি জানান, গত ৪ আগস্ট আমির খসরু কুমিল্লার নওমি নামে এক কর্মীর সাথে ফোনে কথা বলে ছাত্রদের নিরাপদ সড়ক চাই আন্দোলনে লোক নিয়ে নেমে পড়তে বলেছন। এ বি সিদ্দিকীর দাবি, রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র করেছেন আমির খসরু।

এ বি সিদ্দিকী দাবি করেন, মির্জা ফখরুল ও রহুল কবির রিজভীর নির্দেশে ছাত্রদের আন্দোলনে ঢুকে পড়ে বিএনপির ছাত্রসংগঠন ছাত্রদল। তার মতে, আন্দোলনে শিক্ষার্থীদের হত্যা করা হয়েছে, ধর্ষণ করা হয়েছে, এ ধরনের অভিযোগ ছড়ায় বিএনপির সংগঠনটি।

এই মামলার বিষয়ে বিএনপির আইনবিষয়ক সহসম্পাদক সৈয়দ জয়নাল আবেদিন মেজবাহ সংবাদ মাধ্যমকে জানান, বিএনপি মামলাটি সম্পর্কে অবগত আছে। তিনি দাবি করেন, রাজনৈতিকভাবে হয়রানির উদ্দেশ্যে এই মামলাটি করা হয়েছে।

এর আগে, আমির খসরু তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করে সংবাদ মাধ্যমে মন্তব্য করেছেন। তিনি দাবি করেছেন যে, তার ও কথিত নওমি নামের কর্মীর সঙ্গে কথোপকথনের যে অডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে, তা সত্য নয়।

মির্জা ফখরুল ইসলাম আলমগীরও সংশ্লিষ্ট বিষয়ে মন্তব্য করেছেন। তিনি বলেছেন, আমির খসরু যদি কোনো কর্মীকে আন্দোলনে সামিল হতে বলেও থাকেন, সেটা কোনো অপরাধ নয়। তার মতে, নিরাপদ সড়কের দাবি শিক্ষার্থীদের ন্যয়সঙ্গত আন্দোলন, এতে অংশগ্রহণ করা কোনো অপরাধ নয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

 
Desing & Developed BY ThemesBazar.Com