শ্রীলঙ্কায় নতুন করে কারফিউ ঘোষণা

শ্রীলঙ্কায় নতুন করে কারফিউ ঘোষণা

শ্রীলঙ্কায় নতুন করে কারফিউ ঘোষণা
শ্রীলঙ্কায় নতুন করে কারফিউ ঘোষণা

আন্তর্জাতিক ডেস্ক : শ্রীলঙ্কায় সিরিজ বোমা হামলার ঘটনায় নতুন করে কারফিউ ঘোষণা করেছে দেশটির সরকার। রবিবার (২১ এপ্রিল) হামলার পর পরই কারফিউ ঘোষণা করা হলেও সোমবার সকালে তা প্রত্যাহার করে নেওয়া হয়েছিল। তবে রাত থেকে নতুন করে তা বহাল করা হচ্ছে।

রবিবার (২১ এপ্রিল) খ্রিস্টান ধর্মাবলম্বীদের ইস্টার সানডে উদযাপনকালে শ্রীলঙ্কার রাজধানী কলম্বো ও তার আশেপাশের তিনটি গির্জা,তিনটি হোটেল ও আরও দুইটি এলাকায় আট দফা বিস্ফোরণ চালানো হয়। এ ঘটনায় এখন পর্যন্ত ২৯০ জনের প্রাণহানির খবর নিশ্চিত হওয়া গেছে। আহত হয়েছে ৫০০-রও বেশি মানুষ। হতাহতদের মধ্যে বাংলাদেশিসহ ৩৫ বিদেশি পর্যটকও রয়েছেন। হামলাকে কেন্দ্র করে রবিবার শ্রীলঙ্কায় কারফিউ জারি করা হয়েছিল। সোমবার সকালে তা প্রত্যাহারের কথা জানানো হয়। তবে  শ্রীলঙ্কা সরকারের তথ্য দফতরের পক্ষ থেকে আবারও কারফিউ জারির ঘোষণা দেওয়া হয়েছে।

ঘোষণায় বলা হয়েছে, সোমবার রাত আটটা থেকে মঙ্গলবার ভোর ৪টা পর্যন্ত কারফিউ বলবৎ থাকবে।

উত্তেজনা ও গুজব ছড়িয়ে পড়া ঠেকাতে বন্ধ করে দেওয়া হয়েছে জনপ্রিয় সব সামাজিক যোগাযোগমাধ্যম। দুইদিনের জন্য সব স্কুল বন্ধ ঘোষণা করা হয়েছে। সরকারি কর্মকর্তারা জানিয়েছেন,ফেসবুক,হোয়াটসঅ্যাপসহ গুরুত্বপূর্ণ সামাজিক যোগাযোগমাধ্যম ও বার্তা পাঠানোর অ্যাপস দেশটিতে বন্ধ করে দেওয়া হয়েছে। এই উদ্যোগ নেওয়া হয়েছে যাতে করে ভুল তথ্য ও গুজব ছড়ানো রোধ করা যায়।

শ্রীলঙ্কার প্রতিরক্ষা প্রতিমন্ত্রী রুয়ান বিজয়বর্ধন দাবি করেছেন,অপরাধীদের শনাক্ত করতে সক্ষম হয়েছেন তদন্তকারীরা। সোমবার পুলিশের মুখপাত্র রুয়ান গুনাসেকারা এ ঘটনায় ইতোমধ্যে ২৪ জনকে গ্রেফতার করা হয়েছে বলে জানান। তবে গ্রেফতারকৃতদের সম্পর্কে বিস্তারিত তথ্য প্রকাশে অস্বীকৃতি জানিয়েছেন তিনি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com