শোক সংবাদ

বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক, আজীবন আওয়ামীলীগের নিবেদিত সুহ্দ আলহাজ্ব দিদার হোসেন( ৮৬)আর নেই।
গতকাল বুধবার রাত ৯ টায় হবিগন্জ বহুলা গ্রামে নিজ বাড়ীতে তিনি ইম্তেকাল করেন। ( ইন্নালিল্লাহে ওয়াইন্না ইলাইয়ে রাজিউন )
মৃত্যুকালে তিনি ৬পুত্র ও  ৪ কন্যা সন্তান রেখে যান।
পন্চাশের দশক থেকে তিনি আওয়ামীলীগের রাজনীতির সাথে সক্রীয় ছিলেন। হবিগন্জ টাউন হল রোডের ষ্ট্যার্ন্ডার টি হাউজ এর স্বর্ত্বাধিকারী দিদার হোসেনের সেই টি হাউজই ছিল তখনকার আওয়ামীলীগের একমাত্র ঠিকানা। নির্লোভ – নির্মোহ দিদার হোসেন জীবনে কখনো পদপদবীর জন্য লালায়িত ছিলেন না। মহান মুক্তিযুদ্ধের সময় জীবনের ঝুঁকি নিয়ে হবিগন্জ টেলিগ্রাফ অফিসে সহযোগীদের নিয়ে যোগাযোগ রক্ষায় ছিলেন নিবেদিত। মরহুম মোস্তফা আলী এম এন এ, মরহুম কমান্ডেন্ট মানিক চৌধুরী এম এন এ, মরহুম এনামুল হক মোস্তফা শহীদ, সাবেক মন্তী সহ প্রবীণ আওয়ামীলীগ নেতাদের সাথে ছিল ঘনিষ্টতা। কিন্তু কোন ধরনের অন্যায় অনিয়ম করতে শোনা যায়নি। সদা হাস্যজ্জল সদালাপী দিদার হোসেন এলাকার মানুষের মাঝে কারো দিদার ভাই, কারো দিদার চাচা নামে সমধিক পরিচিত ছিলেন।
আজকের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁকে হবিগন্জের দিদার চাচা বলে ডাকতেন। মৃত্যুর আগ পর্যন্ত তিনি এই সুখানন্দ নিয়েই আপ্লুত ছিলেন। কোন চাহিদা কখনো ছিলনা তাঁর।
দৈনিক লোকালয় বার্তার ভারপ্রাপ্ত সম্পাদক এমদাদুল ইসলাম সোহেলের পিতা আলহাজ্ব দিদার হোসেনের অপরাপর পুত্ররা বয়বসায়ীভাবে সফল। ৫ কন্যার মধ্যে একজন মারা গেছেন। অপর ৪ কন্যা স্বামী সন্তান নিয়ে সচ্ছলজীবনযাপন করছেন। দিদার হোসেন অনেক সামাজিক কর্মকান্ডের সাথে জড়িত ছিলেন। তিনি একজন লেখকও ছিলেন।
প্রেস রিলিজ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com