শেখ হাসিনা ও লি’র মধ্যে আলোচনা শুরু

শেখ হাসিনা ও লি’র মধ্যে আলোচনা শুরু

শেখ হাসিনা ও লি’র মধ্যে আলোচনা শুরু
শেখ হাসিনা ও লি’র মধ্যে আলোচনা শুরু

প্রধানমন্ত্রীর কার্যালয়ে রবিবার (১৪ জুলাই) বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী লি নাক-ইয়োনের মধ্যে আনুষ্ঠানিক আলোচনা শুরু হয়েছে। প্রধানমন্ত্রী কার্যালয়ের একটি সূত্র জানায়, ‘দুই নেতার মধ্যে আনুষ্ঠানিক আলোচনা বিকেল সাড়ে চারটার দিকে শুরু হয়েছে।’ বৈঠকের আগে দুই প্রধানমন্ত্রীর মধ্যে একই স্থানে একান্ত বৈঠক অনুষ্ঠিত হয়। এর আগে, বিকেল ৪টা ১৫ মিনিটে প্রধানমন্ত্রী তার কার্যালয়ের টাইগার গেটে লি নাক-ইয়োনকে অভ্যর্থনা জানান।
পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, বৈঠকের পর দুই প্রধানমন্ত্রীর উপস্থিতিতে বাংলাদেশ ও দক্ষিণ কোরিয়ার মধ্যে বাণিজ্য ও বিনিয়োগ, কূটনীতি ও সংস্কৃতি ক্ষেত্রে বেশ কয়েকটি চুক্তি স্বাক্ষরিত হবে। কর্মকর্তারা বলেন, বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ ও কোরিয়া ট্রেড-ইনভেস্টমেন্ট প্রমোশন এজেন্সি (কেওটিআরএ) এবং কোরিয়া ন্যাশনাল ডিপ্লোম্যাটিক অ্যাকাডেমি অব সাউথ কোরিয়া ও ফরেন সার্ভিস অ্যাকাডেমি অব বাংলাদেশ- এর মধ্যে চুক্তিগুলো স্বাক্ষরিত হতে পারে। সূত্র আরও জানায়, ‘দেশ দু’টি সাংস্কৃতিক বিনিময়ের জন্য একটি দলিলে স্বাক্ষর করবে।’
প্রসঙ্গত, শনিবার বিকেলে দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী লি নাক-ইয়োন তিন দিনের সরকারি সফরে বাংলাদেশে পৌঁছেন। পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বিকেল ৫টা ৪০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে লি’কে অভ্যর্থনা জানান।
দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, সফরকালে, লি নিরাপত্তা, বাণিজ্য ও বিনিয়োগ, দুই দেশের জনগণের সঙ্গে জনগণের যোগাযোগ ও সংস্কৃতিক বিনিময়ের দিকগুলোর সহযোগিতার উপায় নিয়ে আলোচনা করতে পারেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com