শুভ জন্মদিন সাংবাদিক একে কাওসার

শুভ জন্মদিন সাংবাদিক একে কাওসার

নিজস্ব প্রতিবেদক: রাতদিন সাতদিন ২৪ ঘন্টা বাংলাদেশের খবর সম্প্রচার আন্তর্জাতিক টেলিভিশন  কলকাতা টিভি ও চ্যানেল ২৬ এর হবিগঞ্জ জেলা প্রতিনিধি, শীর্ষস্থানীয় অনলাইন নিউজ পোর্টাল লোকালয় ২৪ডট কম ( lokaloy24.com ) প্রকাশক ও প্রতিবেদক একে কাওসারের জন্মদিন ১৪ ফেব্রুয়ারি ।

শুভ জন্মদিন একে কাওসার । তার বাবা ছিলেন গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার পরিচালিত ইসলামিক ফাউন্ডেশন এর কর্মকর্তা। পুরোপুরি স্থায়ীভাবে বসবাস নিজ বাড়ি ১৯৮৯ সালের এই দিনে তিনি হবিগঞ্জ জেলা সদরের নিউ মুসলিম কোয়ার্টার আবাসিক এলাকায় জন্মগ্রহণ করেন। দাদাবাড়ি ও এখানে।

একে কাওসার সাংবাদিকতার পাশাপাশি বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) কেন্দ্রীয় সদস্য ও হবিগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক হিসেবে  দায়িত্ব পালন করছেন। সাথে একে মাল্টিমিডিয়া পরিচালনা করে আসছেন।

২০০৮ সালে দৈনিক হবিগঞ্জ সমাচার পত্রিকায় লেখালেখি শুরু। বর্তমানে দৈনিক প্রতিদিনের বাণী পত্রিকাটিতে স্টাফ রিপোর্টার হিসেবে কর্মরত আছেন।

একে কাওসারের বাবা শাহ মোঃ রমিজ আলী  অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা। মা মমতাজ খন্দকার গৃহিনী। তিন ভাই-বোনের মধ্যে বড় বোন ফাতেমা। ছোট ভাই রাসেল নৃত্য শিল্পী পাশাপাশি শচীন্দ্র ডিগ্রী কলেজে অধ্যয়নরত।

বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড ও সাংগঠনিক কার্যক্রমের সঙ্গে জড়িত একে কাওসার ।

সাংগঠনিক ভাবে দেশের অবহেলিত নির্যাতিত সাংবাদিকদের পাশে থেকে  স্বার্থহীন ভাবে প্রানের সংগঠন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের ১৪ দফা  দাবি বাস্তবায়ন মুখে দেশব্যাপী সাংবাদিকদের জাতীয় ঐক্য গড়ে তোলার  চেষ্টা করে যাচ্ছেন। ইতিমধ্যে সংঘঠনটির  উল্লেখযোগ্য বেশ কয়েকটি দাবি বাস্তবায়নের লক্ষ্য ছুঁয়েছে সংঘঠনটি। সরকার সাংবাদিকদের দাবিগুলোর কিছুটা আমলে নিয়েছে।

একে কাওসার এ প্রতিবেদককে জানান, তার প্রিয় রঙ সবুজ। খেতে ভালবাসেন দেশীয় যেকোনো খাবার। প্রিয় ফল আম। প্রিয় ফুল গোলাপ। পছন্দের পোশাক ফরমাল, জিন্স-টি শার্ট ও পায়জামা-পাঞ্জাবী। প্রিয় লেখক শরৎচন্দ্র চট্টোপাধ্যায়, হুমায়ুন আহমেদ, রবীন্দ্রনাথ ঠাকুর। প্রিয় ঋতু বর্ষা। পরের উপকারে এগিয়ে আসা তার একটি বড় অভ্যাস। অবসরের বেশিরভাগ সময়ই কাটে কর্মব্যাস্ততায়।

বিশ্ব ভালবাসা দিবস ও তার জন্মদিন উপলক্ষে হবিগঞ্জে কর্মরত মিডিয়া সাংবাদিক ও তার বন্ধুরা মিলে শুভেচ্ছা ও অভিন্দন  জানায়। বুধবার (১৪ ফেব্রুয়ারী)  রাত ৯টায় শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতাল প্রাঙ্গণে কেক কাটার মাধ্যমে  ২৮ তম জন্মদিন অনুষ্টান পালন করা হয়। শুভেচ্ছা বিনিময় কালে উপস্থিত ছিলেন দৈনিক লোকালয় বার্তা সম্পাদক ও লোকালয় ২৪ এর প্রতিষ্টাতা চেয়ারম্যান এমদাদুল ইসলাম সুহেল, দৈনিক হবিগঞ্জের জননী বার্তা সম্পাদক শরীফ চৌধুরী, মানবকণ্ঠ জেলা প্রতিনিধি পাবেল খান চৌধুরী, জেলা শিল্পকলা একাডেমী প্রশিক্ষক গৌতম দাস সুমন,  এসএম মানিক, দৈনিক হবিগঞ্জ সমাচারের স্টাফ রিপোর্টার জাকারিয়া, দৈনিক প্রতিদিনের বাণী স্টাফ রিপোর্টার ফয়সল ইসলাম, সামাজিক সংঘঠন দর্পণ এর সাধারন সম্পাদক সিএম রায়হান উজ্জল, মহিলা বিষয়ক সহ সম্পাদিকা নাদিরা খা, সুমন আচার্য্য সৌম্য, শোয়েব ঠাকুর, সিরাজুল ইসলাম, জহিরুল ইসলাম, সেলিম, বাবুল, তাউস, জামাল, সোহাগ আহমেদ প্রমুখ।

জন্মদিনের পরিকল্পনা সম্পর্কে জানতে চাইলে একে কাওসার জানান, এখন সাধারণত রাতেই জন্মদিনের অনুষ্ঠান করা হয়। আগের রাতে প্রথম প্রহরে পরিবারের সাথে উদযাপন হয়। এর পুরো দায়িত্ব ও কৃতিত্ব রাসেলের । কর্মস্থলেও জন্মদিনের আয়োজন থাকে। আর সন্ধ্যায় বন্ধুদের সঙ্গে আড্ডা।

ব্যক্তিগত জীবনে একে কাওসার অবিবাহিত । সবসময় ইতিবাচক মানসিকতা পোষণ করেন এই সাংবাদিক। অল্প বয়সে এতো এতো সাফল্যের পেছনের সূত্র মনে করেন ‘ইতিবাচক থাকা’কে। দেশকে নিয়ে প্রচণ্ড আশাবাদী তিনি। সমৃদ্ধ এবং উন্নত এক দুর্নীতিমুক্ত বাংলাদেশের স্বপ্ন দেখেন একে কাওসার ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

 
Desing & Developed BY ThemesBazar.Com