সংবাদ শিরোনাম :
শিক্ষার্থী ও সাংবাদিকদের ওপর হামলায় টিআইবির উদ্বেগ

শিক্ষার্থী ও সাংবাদিকদের ওপর হামলায় টিআইবির উদ্বেগ

নিজস্ব প্রতিবেদক : নিরাপদ সড়কের দাবিতে সাধারণ শিক্ষার্থীদের রাজধানীসহ সারাদেশে চলমান শান্তিপূর্ণ আন্দোলনে সহিংসতার ঘটনায় গভীর উদ্বেগ ও তীব্র নিন্দা জানিয়েছে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)। পাশাপাশি পেশাগত দায়িত্বপালন করা গণমাধ্যমকর্মীদের ওপর নির্লজ্জ হামলায় তীব্র ক্ষোভ প্রকাশ করেছে সংস্থাটি।

রোববার এক বিবৃতিতে এমন উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেছে সংস্থাটি। বলা হচ্ছে, এমন আচরণ সরকারের জন্য আত্মঘাতী। পাশাপাশি সরকারের প্রতি তথ্য ও মত প্রকাশের উপযোগী পরিবেশ নিশ্চিতের আহ্বান জানিয়েছে সংস্থাটি। টিআইবির নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান এমন হামলায় তীব্র নিন্দা জানান।

ড. ইফতেখারুজ্জামান বলেন, ‘নিরাপদ সড়ক ও ন্যায় বিচারের দাবিতে শিক্ষার্থীদের চলমান আন্দোলনটি একদম শান্তিপূর্ণ। এটি জাতীয় জীবনের একটি গুরুত্বপূর্ণ অধ্যায়। শান্তিপূর্ণ আন্দোলনে কোমলমতি শিক্ষার্থীদের ওপর কাপুরুষোচিত হামলার অবশ্যই তীব্র নিন্দা জানাই।’

তিনি বলেন, ‘শিক্ষার্থীদের নিরাপত্তা এবং শান্তিপূর্ণ দাবি আদায়ের পরিবেশ নিশ্চিত করা রাষ্ট্রেরই সাংবিধানিক দায়িত্ব। তাদের ওপর পরিকল্পিত হামলার সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা সরকারের বাধ্য-বাধকতারই অংশ। চলমান আন্দোলনকে কেন্দ্র করে সরকার যে ঘোষণা দিচ্ছে সেটি শিক্ষার্থীদের মনে আস্থা সৃষ্টি করতে পারছে না। ফলে আন্দোলন অব্যাহত রয়েছে।

টিআইবির পরিচালক সরকারকে বিষয়টি রাজনৈতিক প্রজ্ঞা ও দূরদর্শীতার সঙ্গে সম্পূর্ণ শান্তিপূর্ণভাবে পরিস্থিতি মোকাবেলা করার আহ্বান জানান। পাশাপাশি আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর বল প্রয়োগ ও ভয়-ভীতি প্রদর্শন থেকে বিরত থাকার আহ্বান জানান। তিনি বলেন, ‘সংশ্লিষ্টজনদের দীর্ঘদিনের ব্যর্থতা, আইনের প্রয়োগের অভাব, সুশাসনের ঘাটতিসহ বিভিন্ন অনিয়মের বেড়াজালে আবদ্ধ পরিবহন খাত।’ পরিবহন খাতে চলমান সংকট মোকাবেলায় দ্রুত পদক্ষেপ নেয়ার জন্য সরকারকে আহ্বান জানান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com