শায়েস্তাগঞ্জ ডিগ্রী কলেজে নবীন বরণ ল্যাপটপ ও পুরস্কর বিতরণ

শায়েস্তাগঞ্জ ডিগ্রী কলেজে নবীন বরণ ল্যাপটপ ও পুরস্কর বিতরণ

শায়েস্তাগঞ্জ ডিগ্রী কলেজে নবীন বরণ ল্যাপটপ ও পুরস্কর বিতরণ
শায়েস্তাগঞ্জ ডিগ্রী কলেজে নবীন বরণ ল্যাপটপ ও পুরস্কর বিতরণ

স্টাফ রিপোর্টার: হবিগঞ্জ সদর, লাখাই ও শায়েস্তাগঞ্জ আসনের সংসদ সদস্য এবং জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মোঃ আবু জাহির বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে শিক্ষার ব্যাপক প্রসার ও গুণগত মানোন্নয়নে বর্তমান সরকার যুগান্তকারী উন্নয়ন করেছে। শিক্ষাক্ষেত্রের উন্নয়ন আজ সারাদেশের মানুষের কাছে স্বীকৃতি। গতকাল মঙ্গলবার দুপুরে শায়েস্তাগঞ্জ ডিগ্রী কলেজে নবীন বরণ, বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ এবং শিক্ষকদের মাঝে ল্যাপটপ বিতরণ অষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
এমপি আবু জাহির বলেন, ২০০৮ সালে হবিগঞ্জে মাধ্যমিক পর্যায়ে শিক্ষার্থী সংখ্যা ছিল প্রায় অর্ধলক্ষ। বিগত ১০ বছরে বর্তমান সরকারের আমালে শিক্ষার্থী সংখ্যা দাঁড়িয়েছে আড়াই লাখেরও বেশি। যা সম্ভব হয়েছেন জননেত্রী শেখ হাসিনার দুরদর্শী নেতৃত্বের কারণে। বছরের প্রথম দিনেই হাতে হাতে নতুন বই, সারাবছর উপবৃত্তি প্রদান করায় শিক্ষাক্ষেত্রে বৈপ্লবিক উন্নতি সাধন হয়েছে। এই সকল উন্নয়নের ধারা অব্যাহত রাখতে বর্তমান সরকারের বিকল্প নেই। এ সময় সকল হবিগঞ্জ-লাখাই ও শায়েস্তাগঞ্জসহ সারাদেশের সকল ক্ষেত্রে বর্তমান সরকারের ব্যাপক উন্নয়ন কর্মকান্ডের কথা তুলে ধরে আগামী নির্বাচনেও নৌকায় ভোট দেয়ার আহবান জানান তিনি। এ সময় অনুষ্ঠানে উপস্থিত অভিভাবকবৃন্দ হাত তার বক্তৃতার প্রতি সমর্থন জানান।
শায়েস্তাগঞ্জ ডিগ্রী কলেজে নবীন বরণ এবং বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার বেলা ১২টায় কলেজ প্রাঙ্গণে কবি নজরুল ইসলাম মে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন হবিগঞ্জ-৩ (সদর, লাখাই ও শায়েস্তাগঞ্জ) আসনের সংসদ সদস্য এডভোকেট মোঃ আবু জাহির। কলেজের অধ্যক্ষ আজিজুল হাসান চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি’র বক্তৃতা করেন সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য আব্দুর রশিদ তালুকদার ইকবাল, জেলা আওয়ামী লীগের উপদেষ্টা শেখ মুজিবুর রহমান, সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ সরদার।
এছাড়াও উপস্থিত ছিলেন এবং বক্তব্য রাখেন- কলেজ গভর্নিং বডি’র সদস্য আব্দুল মুকিত, অসিত রঞ্জন দাশ মন্টু, রাহেল মিয়া সরদার, হাজী শফিকুল ইসলাম, স্বপন রায়, সদর উপজেলা যুবলীগ সভাপতি ফজল উদ্দিন তালুকদার, সাবেক ছাত্রলীগ নেতা কিতাব আলী শাহীন, সদর উপজেলা ছাত্রলীগের বিদায়ী সভাপতি গাজিউর রহমান ইমরান, পৌর ছাত্রলীগের বিদায়ী আহবায়ক মাসুক আহমেদ, কলেজ ছাত্রলীগের সভাপতি জয়নাল সরদার, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম সোহাগ প্রমুখ। অনুষ্ঠান স ালনায় ছিলেন প্রভাষক মোঃ আব্দুল মোক্তাদির ও নুরুন্নাহার।
শুরুতেই ২০১৮ সালের শুরুতে ভর্তি হওয়া শিক্ষার্থীদের ফুলের তোড়া দিয়ে বরণ করা হয়। এছাড়াও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ী। কলেজের ক্রীড়া শিক্ষক দ্বীপক চন্দ্র রায় জানান, বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় ১৮টি ইভেন্টে ৫৭ জন বিজয়ী শিক্ষার্থীকে পুরস্কার প্রদান করা হয়েছে। সকল শিক্ষার্থীর হাতে পুরস্কার এবং ৭ জন শিক্ষকের হাতে সরকারি ল্যাপটপ তুলে দেন এমপি আবু জাহির।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

 
Desing & Developed BY ThemesBazar.Com